ঢাকাবৃহস্পতিবার , ৬ আগস্ট ২০১৫
আজকের সর্বশেষ সবখবর

মণিরামপুরে বন্যার পানিতে ভাসছে মাছের ঘেরঃ খোঁজ নেয়নি মৎস্য কর্মকর্তা

admin
আগস্ট ৬, ২০১৫ ৬:৪৫ অপরাহ্ণ
Link Copied!

জিনিয়া রহমান, স্টাফ রিপোর্টার ঃ

মনিরামপুর উপজেলা রাজগঞ্জ এলাকায় বন্যার পানিতে মাঠঘাট একাকার , ভেসে গেছে মাছের ঘের, নষ্ট হয়েছে ক্ষেতের ফসল, চলাচলের অযোগ্য হয়ে পড়েছে রাস্তাঘাট। ফলে ঘের ব্যাবসায়ী ও কৃষকরা পথের ফকির হতে বসেছে। অতি বৃষ্টি ও কপোতাক্ষের পানি ধেয়ে আসায় মনিরামপুর উপজেলার হরিহরনগর,ঝাঁপা ও মশ্বিমনগর ইউনিয়নের নিম্ম অঞ্চাল প্লাবিত হওয়ায় সর্বোচ্ছ ক্ষতি হয়েছে ঘের ব্যাবসায়ীদের। সব থেকে বেশি পরিমান ক্ষতি গ্রস্ত হয়েছে হরিহরনগর ও ঝাঁপা ইউনিয়নে। এর মধ্যে হরিহরনগর ইউনয়নের ডুমুর খালী গ্রামের ঘের ব্যাবসায়ীর মধ্যে আয়ুব হোসেনের ২ একর জমিতে ঘের , তিতাসের ১৫ একর , মান্নানের ২একর , ফজর আলীর ১ একর , আনিছুরের ১একর,, গফুরের ২ একর , রফিকুলের ২ বিঘা, তালেব ও সালামের ৩ একর জমির উপর কপোতাক্ষ নদ সংলগ্ন মাঠে ঘের করে দীর্ঘদিন ধরে মাছের চাষ করে আসছে। একই ভাবে অধিক পরিমান ঘেওে মাছের চাষ করছে ঝাঁপা গ্রাম সংলগ্ন বাঁওড়ের আগাড়ে।jjjjj

হঠাৎ করে বন্যার পানি আসায় সকল ঘের ভেসে গেছে। অথচ উপজেলা মৎস কর্মকর্তা এখনও পর্যন্ত দেখতে আসেনি। ঘের মালিক মান্নান ও তিতাস জানান, অধিকাংশই ঘের মালিকরা ব্যাংক, এনজিও সংস্থা থেকে লোন নিয়ে ও সুদে টাকা নিয়ে মাছের চাষ করে আসছে। প্রতি একর জমির ঘেরে মাছের চাষ করতে ৩ থেকে ৪ লাখ টাকা খরচ হয়েছে। তাই এবারে আমাদের প্রায় কোটি টাকার ক্ষতি সাধন হতে যাচ্ছে। ঘের মালিক আয়ুব হোসেন বলেন, আমরা দ্রুত উপজেলা মৎস কর্মকর্তার মাধ্যমে জেলা কর্মকর্তার নিকট ক্ষতি পুরনের জন্য লিখিত আবেদন করবো।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।