ঢাকাবুধবার , ২৪ সেপ্টেম্বর ২০১৪
আজকের সর্বশেষ সবখবর

মনিরামপুরে উসমান হত্যার দায়ে ওসি খবীরসহ ৮ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে আদালতে মামলা

admin
সেপ্টেম্বর ২৪, ২০১৪ ৩:৪৫ অপরাহ্ণ
Link Copied!

OLYMPUS DIGITAL CAMERAমনিরামপুর অফিস ঃ
মনিরামপুরের হাসাডাঙ্গা গ্রামের উসমান দফাদার (৩০)কে পিটিয়ে এবং গুলি করে হত্যার অভিযোগে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্ল্যা খবীর আহমেদসহ ৮ পুলিশ কর্মকর্তাকে অভিযুক্ত করে আদালতে মামলা দায়ের করা হয়েছে। নিহতের ভাই শের আলী বাদী হয়ে বুধবার যশোর বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালতে এ মামলাটি দায়ের করে। যার পি-১৮০/১৪। বিজ্ঞ বিচারক বাদীর অভিযোগ আমলে নিয়ে সহকারী পুলিশ সুপার (সিআইডি) কে তদন্তপূর্বক ১০ নভেম্বর-২০১৪ তারিখের মধ্যে আদালতে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।
সংশিষ্ট সুত্র জানায়, উসমান হাসাডাঙ্গা গ্রামের আজিবর সরদারের ছেলে। পেশায় একজন মটর শ্রমিক। কোন মামলা ছাড়াই ১৪ সেপ্টেম্বর দুপুরে মনিরামপুর থানার এসআই মাসুম, এসআই হিরন্ময় ও এসআই প্রবীর ফকির রাস্তা মোড় নামক স্থান থেকে উসমানকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে।খবর পেয়ে ওই দিন বিকেলে নিহত উসমানের স্বজনরা থানায় ছুটে আসলে পুলিশ উসমানকে আটক করা হয়নি বলে জানায়।
এসময় তারা পুলিশের সাথে বাক-বিতন্ডে জড়িয়ে পড়লে তাদেরকে থানা থেকে বের করে দেয়া হয়। উসমানের স্বজনরা এলাকাবাসীকে নিয়ে তখন থেকে ফকির রাস্তা মোড়ে অবস্থান নিলে এক পর্যায় ওই দিনগত রাত ২টার দিকে পুলিশ উসমানকে গাড়িতে করে ফকিররাস্তা মোড়ে নিয়ে যায়। এসময় পুলিশ উসমানের স্বজনদের উপস্থিতি টের পেয়ে গাড়ি ঘুরিয়ে আমিনপুর চেয়ারম্যান বাড়ির মোড় নামক স্থান হতে সামান্য উত্তরপাশ্বে নিয়ে তার চোখ বেঁধে তাকে রাইফেলের বাট দিয়ে পেটায়। এসময় উসমান প্রায় মৃত্যুমুখী পতিত হলে গুলি করে তার মৃত্যু নিশ্চিত করা হয়। এ ঘটনায় ওসি খবীর আহমেদ, এসআই ফিরোজ আহমেদ, এসআই মাসুম, এসআই হিরন্ময়, এএসআই প্রবীর, এএসআই তৌহিদ, কনষ্টেবল নজরুল ইসলাম ও নওয়াব আলীকে আসামী করে মামলাটি করা হয়েছে।
বাদীর অভিযোগ আসামীরা দায়িত্বের অবহেলা এবং অপরাধীদের নিকট থেকে অবৈধ সুবিধা আদায় করার জন্য মনিরামপুরে অপরাধীদের স্বর্গরাজ্যে পরিণত হয়েছে। যা নিরীহ মানুষকেও চরম খেসারত দিতে হচ্ছে। এ ঘটনায় ন্যায় বিচারের স্বার্থে মামলাটি করা হয় বলে বাদী শের আলী দাবী করেছেন। এ ব্যাপারে থানার ওসি মোল্লা খবীর আহমেদর সাথে যোগযোগের চেষ্টা করা হলে তিনি ফোনটি রিসিভ করেননি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।