ঢাকামঙ্গলবার , ২ ফেব্রুয়ারি ২০১৬
আজকের সর্বশেষ সবখবর

মণিরামপুরে পুরাতন সিলেবাসের প্রশ্নপত্রে পরীক্ষা দিয়ে বিপাকে দুই পরিক্ষাথী

admin
ফেব্রুয়ারি ২, ২০১৬ ১:২৪ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি :
যশোরের মণিরামপুরে পুরাতন সিলেবাসে এসএসসি পরীক্ষা দিয়ে বিপাকে পড়েছে দুই পরিক্ষাথী। এ ঘটনায় উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত অভিযোগ করেছেন পরিক্ষার্থীদের অভিভাবক।
জানা যায়, উপজেলার সুন্দলপুর মাধ্যমিক বিদ্যালয়ের দুই শিক্ষার্থী এবারের মানবিক বিভাগ থেকে নিয়মিত পরীক্ষার্থী হিসেবে এসএসসি পরীক্ষায় অংশ নেয়। মণিরামপুর সরকারী বালিকা বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষার প্রথম দিনেই তাদেরকে বাংলা (আবশ্যিক) প্রথম পত্রে পুরাতন সিলেবাসের (২০১৪ সালের) প্রশ্নপত্র সরবরাহ করা হয়। কিন্তু নিয়মিত পরিক্ষার্থী হিসেবে তারা নতুন সিলেবাস অনুযায়ী পরীক্ষার প্রস্তুতি নিয়ে আসছিলো। পুরাতন প্রশ্নপত্র পাওয়ার পর তারা হতবাক হয়ে পড়ে। সাথে সাথেই তারা কক্ষ পরিদর্শককে বিষয়টি জানালে তিনি যে প্রশ্ন পত্র দেওয়া হয়েছে, তা দিয়েই পরিক্ষা দেওয়ার কথা বলেন বলে পরিক্ষার্থীরা জানায়। পরিক্ষার্থী মুস্তাকীন আহম্মেদ ও লাভলু হোসেন জানান, আমরা নতুন সিলেবাস অনুযায়ী প্রস্তুুতি গ্রহন করে পরীক্ষায় অংশ নিয়েছি। এ ব্যাপারে লাভলু হোসেনের পিতা ফরিদ উদ্দিন বলেন, কর্তৃপক্ষের ভুলের কারনে আমার ছেলের জীবন থেকে একটি বছর ঝরে গেলো। বিষয়টি আমি লিখিতভাবে উপজেলা নির্বাহী অফিসারকে জানিয়েছি। পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও মণিরামপুর সরকারী বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিমলেন্দু বিশ্বাসের মুঠেফোনে যোগাযোগ করে পাওয়া যায়নি। মণিরামপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুল হাসান জানান, ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।