ঢাকাশুক্রবার , ২৯ এপ্রিল ২০১৬
আজকের সর্বশেষ সবখবর

বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেল মুসলিমা

admin
এপ্রিল ২৯, ২০১৬ ৭:৪০ অপরাহ্ণ
Link Copied!

 

মণিরামপুর অফিস:

মণিরামপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে বাল্য বিয়ের হাত থেকে রক্ষা পেল মুসলিমা (১৩)। শুক্রবার রাতে পৌর শহরের জয়নগরে নানা বাড়িতে বিয়ের আয়োজন চলছিল মুসলিমার। সে স্থানীয় মহাদেবপুর দাখিল মাদ্রাসার ৭ম শ্রেণীর ছাত্রী।
সূত্রমতে,কয়েক বছর আগে মুসলিমা,তার বড় এক বোন ও মা হালিমাকে রেখে অনত্র বিয়ে করে মুসলিমার পিতা হযরত আলী। সেই থেকে দুই মেয়েকে নিয়ে হালিমা জয়নগরে পিতা সাহেব আলী কবিরাজের বাড়িতে থেকে আকিজ জুট মিলে কাজ করে সংসার চালান। শুক্রবার রাতে উপজেলার কাশিপুর গ্রামের জনৈক এক যুবকের সাথে নানা বাড়িতে বিয়ের কার্যক্রম চলছিল মুসলিমার। খবর পেয়ে রাত ১০ টার দিয়ে পুলিশ নিয়ে সেখানে হাজির হন উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল হাসান। এদিকে প্রশাসন আসার খবর পেয়ে বিয়ে বাড়ি ছেড়ে অনত্র পালিয়ে যায় বর পক্ষ। ফলে কোন প্রকার এ্যাকশনে না গিয়ে মুসলিমার লেখাপড়ার দায়িত্ব নিয়ে এবং নানা সাহেব আলী ও মামা মতলেবকে মুশলেকা দিয়ে ছেড়ে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল হাসান।
উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল হাসান জানান, খবর পেয়েছি শুক্রবার রাতে জয়নগরে সপ্তম শ্রেণীতে পড়ুয়া মুসলিমা নামের এক মেয়ের বিয়ে হচ্ছে। সেখানে গিয়ে ঘটনার সত্যতা পেয়ে বিয়ে বন্ধ করে দেয়া হয়েছে। তবে বর পক্ষের কাউকে পাওয়া না যাওয়ায় কোন ব্যবস্থা নেয়া যায়নি। তিনি আরও জানান, মুসলিমার বিয়ের বয়স না হওয়া পর্যন্ত তার লেখা পড়ার যাবতীয় খরচ সরকার বহন করবে মর্মে ঘোষনা দিয়েছি। তার মামা ও নানা ১৮ বছরের আগে তাকে বিয়ে দেবে না বলে আমাদের কথা দিয়েছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।