ঢাকাবৃহস্পতিবার , ১২ মে ২০১৬
আজকের সর্বশেষ সবখবর

ভবিষ্যৎ জীবন নিয়ে কিংকর্তব্যবিমূঢ় জি‌পিএ-৫ প্রাপ্ত পিতা-মাতাহীন এতিম জুলিয়া

Tito
মে ১২, ২০১৬ ৬:৩১ অপরাহ্ণ
Link Copied!

8801716833434ম‌নিরুজ্জামান টি‌টো:
এবারের এসএসসি পরীক্ষায় যশোর বোর্ডের অধীন গোপালপুর স্কুল এন্ড কলেজ থেকে অংশ নিয়ে বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছে জুলিয়া খাতুন। উপজেলার ফেদাইপুর গ্রামের হতদরিদ্র পিতা-মাতাহীন এতিম পরিবারের সন্তান সে। ৫ম শ্রেনীতে পড়া কালীন মা হামিদা খাতুন এবং বছর দু’য়েক আগে পিতা তারা বিশ্বাসকে হারায় সে। শুরু হয় জীবন সংগ্রামের যুদ্ধ। দুঃখ কষ্টই যার নিত্যসঙ্গী। শত দুঃখ কষ্ট, বাধা-বিপত্তি লেখা-পড়া থেকে বিচ্যুতি করতে পারেনি তাকে, প্রবল ইচ্ছা শক্তি ও দৃঢ় মনোবলের কাছে হার মেনেছে দারিদ্রতা। ভাইয়ের টানাটানির সংসারে দুঃখ কষ্ট দেখে প্রতিবেশীর ছেলে-মেয়েদের টিউশনি করে নিজের লেখাপড়ার খরচ কিছুটা পুষিয়ে নেয় জুলিয়া। ভালো ফলাফলে সে আজ খুশি হলেও ভবিষ্যৎ জীবন নিয়ে কিংকর্তব্যবিমূঢ়।
রেজাল্টের খবর শুনে কেঁদে ফেলে আনন্দ অশ্র“ বিজড়িত কন্ঠে জুলিয়া জানায়,“আমি সকলের কাছে কৃতজ্ঞ। আজ যদি মা-বাবা বেঁচে থাকতেন তাহলে তারা আরো বেশি খুশি হতেন। ভবিষ্যৎ নিয়ে আমি কিংকর্তব্যবিমূঢ়, উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে মানুষের মত মানুষ হতে চাই। ভাইদের টানাটানি সংসারে আমি আরেক বোঝা। ভবিষ্যতে আমি তাদের দুঃখ কষ্ট ঘুচাতে চায়। ভাই ওলিয়ার রহমান বলেন, পিতা-মাতাহীন সংসারে দুঃখ কষ্টের সাথে আমাদের দিনাতিপাত করতে হয়। জুলিয়ার পড়ালেখার খরচ, পোষাক আশাকসহ অন্যান্য জিনিসপত্র অন্যদের মত দিতে পারেনি। তবুও আজ সে ভাল ফলাফল করেছে এর জন্য আমিও সকলের কাছে কৃতজ্ঞ। প্রতিবেশী অধ্যাপক এস.এম.এ মতিন বলেন,“জুলিয়ার ইচ্ছা শক্তির কাছে হার মেনেছে দারিদ্রতা। একজন আদর্শ শিক্ষার্থীর যে সকল গুনাবলী থাকা দরকার, তার সবগুলোই আছে তার মধ্যে। স্কুলের প্রধান শিক্ষক অপূর্ব কুমার বিশ্বাস বলেন, “কঠোর পরিশ্রম,অধ্যাবসায়, নিয়মানুবর্তিতা আর ইচ্ছা শক্তি দিয়ে যে সবকিছু অর্জন করা যায়, তার উজ্জ্বল দৃষ্টান্ত হলো জুলিয়া। তাকে অর্থনৈতিক সহযোগিতা ও গাইড করতে পারলে সে দেশ ও জাতির সেবায় আত্ম-নিয়োগ করতে পারবে বলে আমার দৃঢ় বিশ্বাস।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।