ঢাকাশনিবার , ২৩ জুলাই ২০১৬
আজকের সর্বশেষ সবখবর

প্রধানমন্ত্রীর নিকট হতে জাতীয় পর্যায়ে জনপ্রশাসন পদক গ্রহন করলো মণিরামপুরের কৃতিসন্তান মোতাহার হোসেন

Tito
জুলাই ২৩, ২০১৬ ১:৫৬ অপরাহ্ণ
Link Copied!

22মনিরুজ্জামান টিটো :
প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কাজে উৎসাহ প্রদানের নিমিত্তে দেশে প্রথমবারের মতো প্রবর্তিত জনপ্রশাসন পদক ২০১৬ বিতরণ করেছেন। স্ব-স্ব ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ ৩০ জন ব্যক্তি ও প্রতিষ্ঠানের মধ্যে প্রধানমন্ত্রী এই পদক বিতরণ করেন। জাতীয় ও মাঠ পর্যায়ে যথাক্রমে ১৩ ও ১৭ জনকে পুরস্কার দেয়া হলো। সকালে ওসমানী স্মৃতি মিলনায়তনে জনপ্রশাসন মন্ত্রী এবং আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের সভাপতিত্বে জন প্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এইচ. এম. আশিকুর রহমান এমপি, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক, মন্ত্রিপরিষদ সচিব মোঃ শফিউল আলম এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কামাল আব্দুল নাসের চৌধুরী অনুষ্ঠানে বক্তৃতা করেন। পুরস্কার হিসেবে ১৮ ক্যারেট স্বর্ণের পদক, এক লাখ টাকা (জাতীয় পর্যায়ে দলগত ৫ লাখ টাকা পর্যন্ত) ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়। সরকারি কাজের ডিজিটালাইজেশনে জনপ্রশাসন পুরস্কার সাধারণ (দলগত) অর্জন করেছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্পের পরিচালক যশোরের সাবেক ডিসি মোঃ মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে উপ-সচিব জাহিদ হোসেন পনির, সহকারী পরিচালক (বিসিএস অ্যাডমিন একাডেমি) জিএম সরফরাজ, সহকারী পরিচালক (পররাষ্ট্র মন্ত্রণালয়) তন্ময় মজুমদার ও যশোর সদর উপজেলার সহকারী প্রোগ্রামার মণিরামপুরের কৃতি সন্তান মোঃ মোতাহার হোসেন।
জাতীয় পর্যায়ে সাধারণ ক্ষেত্রে ব্যক্তিগত শ্রেণিতে পদক পেয়েছেন বিসিএস (প্রশাসন) একাডেমির ড. রহিমা খাতুন। প্রাতিষ্ঠানিক পর্যায়ের পদক পেয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্ন্যান্স ইনোভেশন ইউনিট। কারিগরিতে সিরাজগঞ্জের উপজেলা কৃষি অফিসার মোঃ শাহাদত হোসেন সিদ্দিকী। আর দলগতভাবে পেয়েছেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোঃ আনিসুর রহমান মিঞা, নারায়ণগঞ্জের এডিসি শাহীন আরা বেগম, সহকারী কমিশনার বেগম জয়া মারীয়া পেরেরা, সহকারী কমিশনার বেগম ফারহানা আফসানা চৌধুরী এবং প্রতিষ্ঠান প্রধানমন্ত্রীর কার্যালয়ের অ্যাকসেস টু ইনফরমেশন প্রোগ্রাম (এটুআই)। জেলা পর্যায়ে সাধারণ (ব্যক্তিগত) পুরস্কার পাচ্ছেন পঞ্চগড় সদরের উপজেলা সমবায় অফিসার মোঃ মামুন কবির, ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রাজীব কুমার সরকার, চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফরিদুর রহমান। সাধারণ (দলগত) পুরস্কার পাচ্ছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোঃ হুমায়ুন কবীর খোন্দকার, ঢাকা মাস র‌্যাপিট প্রোজেক্ট ম্যানেজার মোহাম্মদ এনামুল হক, ফেনীর এডিসি ইফতেখার আহমেদ চৌধুরী, ফেনী সদর উপজেলার নির্বাহী অফিসার পি কে এম এনামুল করিম, ফেনী সদরের লেমুয়া ইউনিয়নের উপসহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার ডা. রবীন্দ্রনাথ দত্ত, ছুনয়া ইউনিয়নের পরিবার পরিকল্পনা পরিদর্শক মীর আজম হোসেন। জেলা পর্যায়ে দলগত পুরস্কার পেয়েছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক ফরিদ আহাম্মদ, রংপুরের এডিসি মোস্তাইন বিল্লাহ, শেরপুর এডিসি এ টি এম জিয়াউল ইসলাম, দিনাজপুর বোচা উপজেলা নির্বাহী অফিসার মোঃ রাশেদুল ইসলাম, রংপুর সিটি করপোরেশনের ম্যাজিস্ট্রেট এস এম গোলাম কিবরিয়া। সাধারণ শ্রেণি প্রাতিষ্ঠানিক ক্যাটাগরিতে চট্টগ্রাম কর কমিশনারের কার্যালয়ের কর অঞ্চল-২ এবং জয়পুর হাট জেলা প্রশাসকের কার্যালয়। কারিগরি শ্রেণিতে (ব্যক্তিগত) খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি এম মশিউর রহমান উক্ত পদক লাভ করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।