ঢাকাবৃহস্পতিবার , ৩০ মার্চ ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

মণিরামপুরে আইএস পরিচয়ে আওয়ামীলীগ নেতাসহ দু’জনকে হত্যার হুমকি

Tito
মার্চ ৩০, ২০১৭ ৩:১০ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি ॥
মণিরামপুরে আওয়ামীলীগ নেতা ও এক প্রধান শিক্ষককে হত্যার হুমকি দিয়েছে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আইএস। স্থানীয় একটি মাধ্যমিক বিদ্যালয়ে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান না করার জন্য হুমকি দিয়ে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পত্র প্রেরণ করা হয়। এ ঘটনায় চার দিন আগে মণিরামপুর থানায় সাধারণ ডায়েরী করা হলেও ঘটনাটি ধামা-চাপা দেওয়ার চেষ্টা করছে পুলিশ।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার খাটুরা মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি ও হরিহরনগর ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ এবং বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ কে এম বজলুর রশীদ কে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান না করার জন্য কুরিয়ার সার্ভিসের মাধ্যমে একই খামে দুটি চিঠি পাঠানো হয়। নিষিদ্ধ জঙ্গি সংগঠন আইএস পরিচয় দিয়ে ওই চিঠিতে স্বাধীনতার অনুষ্ঠান করলে তাদেরকে হত্যা করা হবে বলে হুমকি প্রদান করা হয়। হুমকির শিকার আওয়ামীলীগ নেতা আবুল কালাম আজাদ জানান, গত ২৪ মার্চ একটি কুরিয়ার সার্ভিসের নওয়াপাড়া শাখা থেকে উসামা নামের এক ব্যক্তি তার ঠিকানায় চিঠিটি প্রেরণ করে। ২৫ মার্চ তিনি চিঠিটি হাতে পান। চিঠিতে তাদের দু’জনের প্রাণ নাশের নানাবিধ ভীতিকর হুমকি প্রদান করা হয়। চিঠি হাতে পাওয়ার একদিন পর স্থানীয় নেতৃবৃন্দের পরামর্শে ২৭ মার্চ আবুল কালাম আজাদ মণিরামপুর থানায় একটি সাধারণ ডায়েরী করেন। তিনি জানান, ডায়েরী করতে গেলে পুলিশ চিঠি দু’টির মূল কপি রেখে দেয় এবং ঘটনাটি কাউকে না জানানোর জন্য বলে। এদিকে, ডায়েরী করার ঘটনার চারদিন অতিবাহিত হলেও এ ব্যাপারে কোন ক্লু উদ্ধার করতে পারেনি পুলিশ। বরং বিষয়টি ধামা-চাপা দিতে তৎপর রয়েছে। মণিরামপুর থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ শ্যামলাল নাথ জানান, বিষয়টি তদন্তাধীন রয়েছে, তদন্তের স্বার্থে কাউকে ঘটনাটি না জানাতে বলা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।