ঢাকাসোমবার , ২৪ ডিসেম্বর ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

সেনা বাহিনী মোতায়েনে বদলে গেছে মণিরামপুরের ভোটের চিত্র, নৌকা-ট্রাক প্রতিদ্বন্দ্বিতা চরমে

Tito
ডিসেম্বর ২৪, ২০১৮ ৯:৪২ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি ॥
ভোটের দিন যতই ঘনিয়ে আসছে মণিরামপুরে ততই জমে উঠছে একাদশ সংসদ নির্বাচন। বিএনপি-জামায়াত মাঠে না থাকলেও ক্ষমতাসীন আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর মূল প্রতিদ্বন্দ্বী হয়ে দাড়িয়েছে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী। দিন যতই ঘনিয়ে আসছে, ততই পরিবর্তণ হচ্ছে নির্বাচনী মাঠ।
যশোর-৫, মণিরামপুর আসনে আওয়ামীলীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী স্বপন ভট্টাচার্য্য স্থানীয় আওয়ামীলীগ নেতা-কর্মীদের নিয়ে প্রতিদিনই উপজেলার বিভিন্ন এলাকায় নির্বাচনী সভা সমাবেশ অব্যহত রেখেছেন। সম্প্রতি তার পক্ষে জেলা নেতৃবৃৃন্দ রাজগঞ্জ স্কুলে মাঠে নির্বাচনী সভা করেছে। প্রতিদিনই চলছে ভোট প্রার্থণা ও গণসংযোগ।
বিএনপি-জামায়াত ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা থাকায় তিনি এখন পলাতক রয়েছে। আর সুযোগে আওয়ামীলীগ প্রার্থী মাঠ চলে বেড়ালেও মূল বাঁধা হয়ে দাড়িয়েছে স্ব-দলীয় বিদ্রোহী প্রার্থী। সাবেক কেন্দ্রিয় ছাত্রনেতা ও উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক আলহাজ্ব কামরুল হাসান বারী স্বতন্ত্র প্রার্থী হয়ে ট্রাক প্রতীক নিয়ে মাঠে রয়েছে। তার পক্ষে স্রোত তৈরী হওয়ায় একের পর এক তার নির্বাচনী কার্যালয় ভাংচুর করে তাকে নির্বাচন থেকে সরিয়ে দেওয়া চেষ্টা করা হয়। কিন্তু সাধারন জনতা এর প্রতিবাদ শুরু করে। ভান্ডারী মোড়ে ট্রাক মার্কার কার্যালয় ভাংচুরকালে দুই দূর্বৃত্তকে আটক করে গণধোলাই দিয়ে পুলিশে দেয় স্থানীয়রা। মূলত তার নির্বাচনী কার্যালয় ভাংচুর ও হামলার পরপরই দৃশ্যপট পাল্টাতে শুরু করে।
এদিকে সম্প্রতি বিদ্রোহী প্রার্থী হওয়ায় তাকে বহিষ্কার করেছে আওয়ামীলীগ। ট্রাক মার্কার একাধিক কর্মী-সমর্থক জানান, এর আগেও বিদ্রোহী প্রার্থীদের বহিষ্কার করা হয়েছিলো, পরে তাদেরকে পুরষ্কৃত করা হয়েছে মনোনয়ন দিয়ে। তাদের দাবি, দল থেকে তাকে বহিষ্কার করায় সাধারণ ভোটারদের কাছে গ্রহণযোগ্যতা বাড়ার পাশাপাশি আওয়ামীলীগের স্বপন বিরোধী মোর্চা ও বিরোধীদের সমর্থন পেতে সহজ হয়েছে কামরুল হাসান বারীর জন্য।
মণিরামপুরের একাধিক রাজনৈতিক বিশ্লেষক ও সাধারন ভোটারদের মতে, বিরোধী জোটের প্রার্থী পলাতক থাকায় বিগত দশম সংসদ নির্বাচনের মতো এবারো একটি পরিবর্তন হওয়ার সম্ভাবনা বেশ চাঙ্গা হয়ে উঠেছে। তাদের দাবি, ভোটারা যদি স্বাভাবিকভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে বা সেনা বাহিনী যদি টহলরত থাকে তাহলে এ আসনটি আবারো বিদ্রোহী-স্বতন্ত্রের দখল চলে যাওয়ার পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।