ঢাকাবৃহস্পতিবার , ২৩ অক্টোবর ২০১৪
আজকের সর্বশেষ সবখবর

রোগীর মৃত্যুকে কেন্দ্র করে মণিরামপুর স্বাস্থ্য কমপেস্নক্সে হামলা .. ২ চিকিৎসকসহ আহত ৩.. আটক ১

admin
অক্টোবর ২৩, ২০১৪ ৪:২৩ অপরাহ্ণ
Link Copied!

মণিরামপুরে বাহিনী প্রধান বাবুল আকতার ওরফে পাগলা বাবুলের ভাইয়ের হার্ট-অ্যাটাকে মৃত্যুকে কেন্দ্র করে হাসপাতালের জরম্নরী বিভাগে হামলা চালিয়েছে তার ক্যাডারা। হামলায় জরম্নরী বিভাগের কর্তব্যরত ২ চিকিৎসক ও এক কর্মচারী গুরম্নত্বর জখম হয়। এছাড়া জরম্নরী বিভাগের দরজা-জানালা ও আসবাবপত্র ভাংচুর চালায় তারা। বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। হামলা চলাকালীন সময় ঘটনাস্থল থেকে পুলিশ ১ হামলাকারীকে আটক করেছে। এদিকে ঘটনার পরপরই হাসপাতালে স্বাস্থ্য কমিটির জরম্নরী বৈঠক অনুষ্ঠিত হয়। অপরদিকে দোষীদের আটকের দাবিতে জেলা বিএমএ ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে।
প্রত্যÿদর্শী ও স্থানীয় সূত্রে জানাযায়, মণিরামপুরের এক সময়ের ত্রাস পাগলা বাবুলের আপন সহদোর তোয়াক্কেল(৩২) ঘটনার দিন বিকালে বুকে ব্যাথা অনুভব করলে পরিবারের সদস্যরা তাকে স্থানীয় স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে যায়। ওই সময় জরম্নরী বিভাগে কর্তব্যরত চিকিৎসকরা তাকে চিকিৎসা প্রদান করে। কিন্তু কিছুÿন পর তোয়াক্কেল মারা যায়। সে পার্শ্ববর্তী কামালপুর গ্রামের আমিন মোলস্নার পুত্র। নিহত তোয়াক্কেলকে বাড়ি নিয়ে যায় স্বজনরা। এরপর চিকিৎসকদের অবহেলার অভিযোগ তুলে রাত সাড়ে ৮টার দিকে বাবুল বাহিনীর ক্যাডাররা লাঠি-সোটা ও দেশীয় অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে হাসপাতালের জরম্নরী বিভাগের হামলা চালায়। এ সময় তাদের হামলায় জরম্নরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক রেহেনেওয়াজ ও নাজিম উদ্দীন এবং কর্মচারী ইব্রাহিম খলিল গুরম্নত্বর জখম হন। ওই সময় জরম্নরী বিভাগের দরজা-জানালা ও আসবাবপত্র ভাংচুর চালায় তারা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায় এবং হামলায় নেতৃত্বদানকারীদের অন্যতম নিহতের ভাই আক্তার হোসেনকে আটক করে। এদিকে পরপরই উপজেলা স্বাস্থ্য কমিটির জরম্নরী মিটিং-এ বসে। মিটিং-এ সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য্য, উপজেলা চেয়ারম্যান আমজাদ হোসেন লাভলু, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আবুল কালাম আজাদ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোলস্না খবীর আহম্মেদ ও স্বাস্থ্য কমিটির সদস্য তুলসি বোস উপস্থিত ছিলেন। প্রত্যাÿদর্শীরা জানান, চিকিৎসকদের কোন অবহেলা ছিলনা। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, অবিলম্বে দুষ্কৃতিকারীদের বিরম্নদ্ধে থানায় মামলার প্রস্ত্ততি চলছে। সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য্য বলেন, অন্যায়ভাবে হামলা চালানো দুর্বৃত্তদের কোন ছাড় দেয়া হবে না। এদিকে দোষীদের আটকের ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে জেলা বিএমএ।
23.10.2014

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।