1. admin@manirampurprotidin.com : admin :
  2. hnurul146@gmail.com : nurul :
  3. titonews24@gmail.com : Tito :
শিরোনাম :
মণিরামপুরে ইকবালকে কমিটি গঠন কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ : রোহিতার আহ্বায়ক বহিষ্কার মণিরামপুরে ২দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন মণিরামপুরে গ্রাম ডাক্তারের ভুল চিকিৎসায় স্কুল ছাত্রীর হাতে পঁচন ।। আদালতে মামলা মণিরামপুরে সাবেক অধ্যক্ষ মাওলানা বজলুর রহমানের ইন্তেকাল আয়েবাপিসি’র সাধারন সম্পাদক বকুল খানকে যুক্তরাজ্যে বিভিন্ন সংগঠনের সংবর্ধনা সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদ সচিবের প্রকাশ্যে ঘুষ গ্রহন মণিরামপুর জুয়েলারী সমিতি পক্ষ থেকে কাউন্সিলর বাবুলাল চৌধুরীকে সংবর্ধনা মণিরামপুরের শীর্ষ ব্যবসায়ী রতন পালের স্ব-পরিবারে ভারত পাড়ি! কিন্তু কেন ? আয়েবাপিসি’র অভিষেক উপলক্ষ্যে মতবিনিময় করতে সাধারন সম্পাদক বকুল খানের লন্ডন সফর মনিরামপুরে ১ কেজি গাঁজাসহ মহিলা কারবারি আটক

শাহীন চাকলাদারের ছেড়ে দেওয়া সদর চেয়ারম্যান পদে মনোনয়ন দৌড়ে ডজন খানেক নেতা

  • আপডেট: মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২০
  • ২০৬০ দেখেছেন

বিশেষ প্রতিনিধি ॥
যশোর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক শাহীন চাকলাদার আসন্ন যশোর-৬, কেশবপুর আসনের উপ-নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী হওয়ায় শুন্য হতে চলেছে চেয়ারম্যান পদটি। যশোর জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসারের কার্যালয় হতে তার পক্ষে মঙ্গলবার মনোনয়নপত্র ক্রয় করেন কেশবপুর উপজেলা ও যশোর  জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ। যেকোন সময়ে তিনি পদ ত্যাগ করবেন বলে জানান দলের একাধিক নেতা।
এদিকে সদর উপজেলা চেয়ারম্যান পদটি শূন্য হওয়ার আগেই সদর উপজেলা চেয়ারম্যান পদটিতে দলীয় মনোনয়ন পেতে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের দৌড়ঝাপ শুরু হয়ে গেছে । ইতিমধ্যে সোস্যাল মিডিয়াসহ বিভিন্ন মাধ্যমে প্রায় ডজন খানেক নেতার অনুসারীরা প্রচার প্রচারনা শুরু করেছেন। এর সংখ্যা আরো বাড়তে পারে বলেও মন্তব্য করেছেন অনেকেই। তবে প্রচার প্রচারনায় যারাই থাক, মুলত: কেন্দ্রিয় বিবেচনায় মিলবে দলীয় মনোনয়ন।
সদর উপজেলা চেয়ারম্যান পদে যাদের নাম শোনা যাচ্ছে, তারা হলেন যশোর সদর উপজেলা আওয়ামীলীগের হ্যাট্টিক করা সভাপতি মোহিত কুমার নাথ, সাধারন সম্পাদক শাহারুল ইসলাম, সাবেক সাধারন সম্পাদক মেহেদি হাসান মিন্টু, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মীর জহুরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক এস এম আফজাল হোসেন, শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক হুমায়ুন কবীর কবু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আরিফুল ইসলাম রিয়াদ এবং জেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক ও ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুলের নাম শোনা যাচ্ছে।
মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে আলোচনার শীর্ষে রয়েছেন সদর উপজেলা আওয়ামীলীগের বার বার নির্বাচিত সভাপতি মোহিত কুমার নাথ। বিগত কয়েকটি নির্বাচনে তিনি মনোনয়ন প্রত্যাশী ছিলেন। সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে নির্বাচনের জন্য তিনি দীর্ঘদিন ধরে তৃণমূল পর্যায়ে কাজ করে চলেছেন। সে মোতাবেক বিগত নির্বাচনেও মনোনয়ন পত্র ক্রয় করেছিলেন। কিন্তু হাই কমান্ড জেলা সাধারন সম্পাদক শাহীন চাকলাদারকে দলীয় মনোনয়ন দেওয়ায় তিনি দলীয় সিদ্ধান্তের প্রতি আস্থা রেখে মনোনয়ন প্রত্যাহার করেন এবং শাহীন চাকলাদারের পক্ষে জোরালো ভূমিকায় নির্বাচন করেন। যে কারনে শাহীন চাকলাদারের ছেড়ে দেওয়া সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে তিনি মনোনয়নের বিষয়ে অনেকটা এগিয়ে রয়েছেন বলে জোর প্রাচার রয়েছে। অপর দিকে বিগত উপজেলা নির্বাচনের আগে জেলা আওয়ামীলীগের মধ্যে দীর্ঘ চলমান শাহীন চাকলাদার ও মোহিত নাথের অঘোষিত দু’টি গ্রুপিং এর অবসান ঘটে। সেটাকেও গূরুত্ব সহকারে দেখছেন রাজনৈতিক বিশ্লেষকরা। সবমিলিয়ে মোহিত কুমার নাথের মনোনয়নের বিষয়ে বেশ আশাবাদ ব্যক্ত করেছেন তার পক্ষীয় কর্মী সমর্থকরা।
এদিকে অন্যান্য মনোনয়ন প্রত্যাশীদের অনেকেই নতুন হলেও বসে নেই তারা। তাদের কর্মী সমর্থকরাও শাহীন চাকলাদারের ছেড়ে দেওয়া চেয়ারম্যান পদে দলীয় মনোনয়নের আশায় সোস্যাল মিডিয়াসহ বিভিন্ন ভাবে প্রচার প্রচারনা অব্যহত রেখেছেন। তবে সকল চাওয়া পাওয়ার উর্দ্ধে শেষ সিদ্ধান্ত আসবে দলের কেন্দ্রিয় হাই কমান্ড থেকে।


এ খবর টি সোস্যাল মিডিয়াতে এ পোষ্ট করুন

এ জাতীয় আরও খবর




© All rights reserved © 2013-2022