ঢাকাসোমবার , ৩ নভেম্বর ২০১৪
আজকের সর্বশেষ সবখবর

আদালতের নির্দেশ অগ্রাহ্য মণিরামপুরে অবৈধ ভাবে অন্যের জমি দখল করে গৃহ নির্মানঃ পুলিশের ভূমিকা রহস্যজনক

admin
নভেম্বর ৩, ২০১৪ ১:৫৩ অপরাহ্ণ
Link Copied!

আদালতের নির্দেশ অমান্য করে মণিরামপুরে একটি ভূমিদস্যু পরিবার অবৈধভাবে অন্যের জমি দখল করে পাকা ঘর নির্মান করছে বলে অভিযোগ রয়েছে। নিজের সম্পত্তির দখল ফিরে পেতে ভুক্তভুগী পরিবারটি বার বার আদালতের শরণাপন্ন হচ্ছেন। আদালত অভিযোগ আমলে নিয়ে থানা পুলিশকে ব্যবস্থা গ্রহনের নির্দেশ দিলেও রহস্য জনক কারণে পুলিশ এখনো পর্যমত্ম কোন ব্যবস্থা গ্রহণ করতে পারেনি। ফলে একবার আদালত একবার থানা এভাবে ছুটাছুটি করতে করতে দিশেহারা হয়ে পড়ছে ভুক্তভুগী পরিবারটি। গতকাল বিকেলে সাংবাদিকদের সাথে আলাপকালে ভুক্তভুগী আতাউর রহমান এসব কথা বলেন। আতাউর রহমান উপজেলার বালিদা গ্রামের আতিয়ার রহমানের পুত্র।
ভুক্তভুগী আতাউর জানান,বালিদা গ্রামের মৃত আলাল হক সর্দারের পুত্র আশরাফুজ্জামান ‘‘লিডিং কুক’’ বানৌজা গোতমী,আবু জাফর হক‘‘কুক-১’’মংলা বেস,পশ্চিম জোন,কোষ্ট গার্ড নৌ বাহিনীতে কর্মরত থাকা অবস্থায় চলতি বছরের ৩১ জানুয়ারী আতিয়ার রহমানের পৈত্রিকভাবে প্রাপ্ত জমিতে অবৈধভাবে জোর পূর্বক প্রবেশ করে তা দখলের চেষ্টা করে। আতিয়ারের পরিবার বাধা প্রদান করতে আসলে দখলদারীরা খুন জখমের হুমকি দেয়। এতে ভীত হয়ে আতিয়ারের পুত্র আতাউর রহমান বাদী হয়ে মণিরামপুর থানায় ফেব্রম্নয়ারীর ৩ তারিখে একটি সাধারণ ডাইরী করেন। যার নং-১১৩। এদিকে অভিযুক্তরা স্থানীয় সন্ত্রাসী বাহিনী নিয়ে গত ২৯ সেপ্টম্বর বাদীর দখলকৃত সম্পত্তিতে প্রবেশকরে বিভিন্ন প্রজাতির বড় বড় গাছ কেটে তাতে ঘর নির্মানের প্রস্ত্ততি চালায়। তাৎÿনাত বাদী নিরম্নপায় হয়ে আদালতের শরণাপন্ন হলে আদালত ১৪৪ ধারা জারি করে মণিরামপুর থানার ওসিকে ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেয়। থানার এএসআই তহিদুর রহমান ৫ অক্টোবর ঘটনাস্থলে গিয়ে নোটিশ জারি করেন। কিন্তু আদালতের নির্দেশ অমান্য করে বিবাদীরা তাদের ঘর নির্মানের কাজ চালিয়ে যেতে থাকে। এদিকে উপায়ামত্মর না পেয়ে বাদী আতাউর ১৪ অক্টোবর আবারো আদালতের শরণাপন্ন হলে আদালত ওসি মণিরামপুরকে তদমত্ম পূর্বক ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেয়। কিন্তু রহস্য জনক কারণে থানা পুলিশ কোন ব্যবস্থা গ্রহন করতে পারেনি। সম্প্রতি উক্ত ঘটনাটি স্থানীয় কয়েকটি পত্রিকায় প্রকাশিত হয়। এরপরও সবকিছুকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বিবাদী আশরাফুজ্জামান ও আবু জাফর বাদীকে হুমকি দিয়ে গৃহ নির্মানের কাজ অব্যহত রাখলে বাদী আতাউর গত ২৯ অক্টোবর আদালতের শরণাপন্ন হয়। আদালত আবারো ওসি মণিরামপুরকে ব্যবস্থা গ্রহনের আদেশ দিলেও আজ পর্যমত্ম থানা পুলিশ এই বিষয়ে কোন পদÿÿপ গ্রহণ করেনি বলে বাদী অভিযোগ করেন।
এঘটনা সম্পর্কে মণিরামপুর থানার ওসি মোলস্না খবিরের কাছে জানতে চাইলে তিনি জানান, উক্ত বিষয়ে আমরা তদমত্ম করে একটি প্রতিবেদন আদালতে পাঠিয়েছি।
তাৎÿনাত বাদী আতাউরের সাথে আলাপকরলে তিনি জানান, এই পর্যমত্ম পুলিশ কোন ব্যবস্থা গ্রহণ করেনি বরং পুলিশ আমাকে নিয়ে যেমন খুশি তেমন ভাবে খেলছে।
গতকাল সন্ধ্যায় নেহালপুর ইউনিয়ন আ’লীগ নেতা রম্নহুল আমীনের সাথে আলাপকালে তিনি জানান,বিবাদী আশরাফুজ্জামান ও আবু জাফর হক নৌ বাহিনীতে চাকুরী করার সুবাদে অবৈধ প্রভাব খাটিয়ে আতাউরের জমি দখল করে বাড়ি নির্মান করছে। এছাড়া তাদের বিরম্নদ্ধে জামায়াতের অভিযোগও রয়েছে।
আতাউর আরো জানান, বিবাদী আশরাফ ও জাফর এলাকায় বিভিন্ন লোককে চাকুরী দেওয়ার কথা বলে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। কিন্তু পরে চাকুরী না দিতে পারলে টাকা ফেরত চাইলে অবৈধ প্রভাব খাটিয়ে বিভিন্ন লোককে হয়রানিসহ বিভিন্ন সময় লোকের বাড়িতে মাদক ও দেশীয় অস্ত্র রেখে পরে পুলিশে খবর দিয়ে তাদের ধরিয়ে দেয়।

Manirampur_Upazila

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।