ঢাকাশুক্রবার , ৭ নভেম্বর ২০১৪
আজকের সর্বশেষ সবখবর

মণিরামপুর-ঝিকোরগাছা সড়কের বেহালদশা জনজীবন বিপন্নঃ দ্রম্নত সংস্কারের দাবি

admin
নভেম্বর ৭, ২০১৪ ২:৪৯ অপরাহ্ণ
Link Copied!

মণিরামপুর টু ঝিকোরগাছা ভায়া ভান্ডারিমোড় ১৭ কিলোমিটার সড়কটি পাকা হওয়ার প্রায় ১ যুগ পার হলেও এটি সংস্কারে এগিয়ে আসেনি কর্তৃপÿসহ জনপ্রতিনিধিদের কেউ। রাসত্মাটি পাকা হওয়ার ১ বছরের মাথায় বিভিন্ন স্থানে ভয়ানক ভাঙ্গন সৃষ্টি হওয়ায় চলাচলের জন্য একেবারেই অনুপযোগী হয়ে পড়েছে। সড়কটিতে চলাচলের সময় মনে হয় এটি কোন রাসত্মা নয়,যেন পুরোটাই মৃত্যু ফাঁদ। বিশেষ করে মণিরামপুর গোহাটা থেকে বাকোশপোল বাজার পর্যমত্ম,বাকোশপোল ব্রিজ,কদমবাড়ীয়া মাদ্রাসা মোড়,সোহরাব মোড়,টেংরামারী স্কুল গেট,মহিতোষের ভাঙ্গা মিল,জলকর রোহিতা পুরাণ মসজিদ গেটে সৃষ্টি হয়েছে ভয়ানক ভাঙ্গনের। ফলে জনজীবন হচ্ছে বিপন্ন। প্রতিনিয়ত ঘটছে ছোটখাট অনেক দূর্ঘটনা। বিপাকে পড়েছে রম্নগীর স্বজনরা। রাসত্মাটি চলাচলের অনুপযোগী হওয়ায় প্রয়োজনে এম্বুলেন্সসহ অন্যান্য যানবাহনের সহযোগীতা পেতে তাদের অনেক বেগ পোহাতে হয়,গুণতে হয় অতিরিক্ত ভাড়া। পাশাপাশি সড়কটিতে চলাচলকারী যে কোন যাত্রীকে গুনতে হচ্ছে দ্বিগুণ ভাড়া। এদিকে সড়কটি পাকা হওয়ার পর শিল্প এলাকা নোয়াপাড়ার সাথে বন্দর নগরী বেনাপোলে যাওয়ার একমাত্র সংÿÿপ্ত পথ হিসাবে এই সড়কটি ব্যবহৃত হয়ে আসছিলো। কিন্তু পাকা হওয়ার পরপরই এটি নষ্ট হয়ে যাওয়াতে পূর্বের ন্যায় অনেক সময় ও অর্থ ব্যায় করে পণ্যবাহী পরিবহন গুলোকে বিকল্প পথে চলাচল করতে হচ্ছে।
সুত্রে জানাযায়,আ’লীগের ১৯৯৬-২০০০ শাসনামলে উন্নয়নের ধারার অংশ হিসাবে উপজেলার গনমানুষের বহুদিনের চাওয়াকে প্রাধান্য দিয়ে সাবেক সংসদ সদস্য এ্যাড.খান টিপু সুলতান এই সড়কটি পাকা করে জনদূর্ভোগ লাঘবে জোরালো ভূমিকা পালন করেন। সেই লÿÿ তিনি সংসদের মাধ্যকে রাসত্মাটি পাকা করার জন্য বিল পাশ করান কিন্তু সময় শেষ হয়ে যাওয়াতে তিনি এটি পাকাকরণের কাজে হাত দিতে পারেননি। এদিকে ২০০১ সালে বিএনপি-জামায়াত সরকার ÿমতায় এসেই পরের বছর রাসত্মাটির নির্মান কাজ শুরম্ন করে। স্থানীয় কিছু চাঁদাবাজী এবং প্রকৌশুলির অর্থলোভের কারণে যথাযতভাবে সড়কটি নির্মিত না হয়ে দায়সারাভাবেই কাজটি সম্পন্ন হয়। ফলে নির্মানের ১ বছরের মাথায় সড়কটি একেবারেই চলাচলের অনুপোযোগী হয়ে পড়ে। তার পর থেকে আজপর্যমত্ম সড়কটি পাকা করনে কোন উদ্যোগ নেয়নি সংশিস্নষ্ট দপ্তরসহ জনপ্রতিনিধিগন। ফলে জনজীবন মারাত্বকভাবে বিপন্ন হচ্ছে। এলাকাবাসীসহ সড়কটিতে চলাচলকারী যাত্রী ও ড্রাইভাররা এটি সংস্কারের জোর দাবী তুলেছেন।

07.11.2014..

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।