ঢাকাবৃহস্পতিবার , ৯ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

রাস্তায় অনুমোদনহীন ব্যারিকেট : বাড়ছে সামাজিক নিরাপত্তা ঝুঁকি

Tito
এপ্রিল ৯, ২০২০ ১০:০৯ পূর্বাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি।।
করোনা ভাইরাসের সংক্রমন এড়াতে সামাজিক দুরুত্ব বজায় রাখার বিকল্প নেই। সামাজিক দুরুত্ব ও যোগাযোগ সীমিত করার করার লক্ষ্যে সরকারের পাশাপাশি কিছু এলাকায় নিজ উদ্যোগে লকডাউন করা হচ্ছে। তবে সরকারি অনুমতি ও নির্দেশনা ছাড়া এমন নিজ উদ্যোগের লক ডাউন বাড়াচ্ছে নিরাপত্তা ঝুঁকি। মণিরামপুর পৌর এলাকাসহ উপজেলার মধ্যে একাধিক জায়গায় এবং দেশের বিভিন্ন স্থানে ছোট ছোট ব্যারিকেড দিয়ে মূল রাস্তার সাথে সংযোগ বিছিন্ন করা হচ্ছে।
এঅবস্থায় উক্ত এলাকায় অন্ডিকান্ড, সামাজিক অপরাধ, জরুরি চিকিৎসা সেবার প্রয়োজন হলে বিপাকে পড়ছে সাধারণ জনগন। এমনকি এ শ্রেণীর সুবিধাভোগীরা রাস্তা বন্ধ করে কৌশলে প্রশাসনকে ফাঁকি দিয়ে দেদারছে চালিয়ে যাচ্ছে চায়ের দোকান ব্যবসা, আড্ডা ও জনসমাগম। বাড়ছে নিরাপত্তা ঝুঁকি। করোনা ঝুঁকি এড়াতে এলাকা লক ডাউন করার প্রয়োজন হলে তা ব্যবস্থা নেবে স্থানীয় প্রশাসন। নিজ উদ্যোগে লক ডাউন করতে হলে স্থানীয় প্রশাসনের সহায়তা নিন। ইচ্ছামত ব্যারিকেড না দিয়ে প্রশাসনের নির্দেশনা অনুযায়ী ব্যারিকেড দিন।
এবিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ জরুরী বলে মনে করেন সচেতন মহল।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।