ঢাকাসোমবার , ৮ জুন ২০২০
আজকের সর্বশেষ সবখবর

মণিরামপুরে প্রধান শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে শিক্ষা মহাপরিচালকসহ ৬ জনের নামে মামলা

Tito
জুন ৮, ২০২০ ১২:৩৫ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি।।
আদালতে মামলা চলমান থাকা স্বত্বেও মণিরামপুরের হাজরাকাটি মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক নিয়োগের তোড়জোড় চলছে বেশ জোরেসোরে। অভিযোগ উঠেছে, স্থানীয় এক বিএনপি নেতাকে প্রদান শিক্ষক পদে নিয়োগ দিতে জেলা বিএনপির এক নেতার তড়িঘড়ি করে বোর্ড করতে মোটা অংকের অর্থ নিয়ে মাঠে নেমেছে। এনিয়ে এলাকায় মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।
একাধিক সূত্র ও আদালতে দাখিলকৃত অভিযোগে জানাযায়, মণিরামপুরের হাজরাকাটি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অবসর যাওয়ার পর স্থানীয় এক সাবেক জনপ্রতিনিধি ও জেলা বিএনপি নেতার আত্মীয় অপর এক বিএনপি নেতাকে প্রদান শিক্ষক পদে নিয়োগ দিতে মরিয়া হয়ে ওঠে স্থানীয় আওয়ামীলীগের একটি পক্ষ। সাধারনের দাবি আওয়ামীলীগের ওই পক্ষটি ইতিমধ্যে মোটা অংকের অর্থের বিনিময়ে এই নিয়োগ কার্য সম্পন্ন করতে গোপনে না মাত্র পত্রিকায় বিজ্ঞপ্তী প্রকাশ করে। বিষয়টি ম্যানেজিং কমিটির অন্যন্য সদস্যদের না জানিয়ে বা কোন প্রকার সভা আহ্বান ছাড়াই কমিটির সভাপতি বিজ্ঞপ্তী প্রকাশ করেন। ঘটনাটি জানাজানি হলে, শিক্ষক প্রতিনিধিসহ কমিটির আট সদস্য বিভিন্ন দপ্তরের দারস্থ হয়ে কোন প্রতিকার না পেয়ে আদালতের সরনাপন্ন হন। নিয়োগ প্রক্রিয়াটি সুষ্ঠ এবং আইন সন্মতভাবে সম্পন্ন করতে তারা আদালতে মামলা দায়ের করেন।
মামলায় মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহা পরিচালক, জেলা ও উপজেলা শিক্ষা অফিসারসহ ছয় জনকে বিবাদী করা হয়।
এদিকে মামলার খবর জানতে পেরে কমিটির সভাপতি ও জেলা বিএনপির এক নেতা ডিজি প্রতিনিধি বরাদ্দ এবং গোপনে নিয়োগ বোর্ড সম্পন্ন করতে ঢাকায় দেন দরবার শুরু করেন। সূত্র জানায়, জেলা বিএনপর নেতা ও সাবেক জনপ্রতিনিধি আওয়ামীলীগের স্থানীয় নেতাদের ম্যানেজ করে তার আত্মীয় ও অপর বিএনপি নেতাকে প্রধান শিক্ষক পদে নিয়োগ দিতে কুড়ি লাখ টাকার মিশন নিয়ে মাঠে নেমেছেন।
এদিকে সম্পূর্ণ নিয়ম বর্হিভূতভাবে অবৈধ পন্থায় ম্যানেজিং কমিটির অন্যান্য সদস্যদের না জানিয়ে গোপনে নিয়োগ প্রকি্রয়া সম্পন্নের জন্য বোর্ড অনুষ্ঠানের প্রস্তুতি করায় এলাকায় উত্তেজনা দেখা দিয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।