1. admin@manirampurprotidin.com : admin :
  2. hnurul146@gmail.com : nurul :
  3. titonews24@gmail.com : Tito :
শিরোনাম :
কেশবপুর উপজেলা চেয়ারম্যানকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মণিরামপুরে সাংবাদিক পুত্র মাহির গোল্ডেন জিপিএ-৫ লাভ মণিরামপুরে ইকবালকে কমিটি গঠন কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ : রোহিতার আহ্বায়ক বহিষ্কার মণিরামপুরে ২দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন মণিরামপুরে গ্রাম ডাক্তারের ভুল চিকিৎসায় স্কুল ছাত্রীর হাতে পঁচন ।। আদালতে মামলা মণিরামপুরে সাবেক অধ্যক্ষ মাওলানা বজলুর রহমানের ইন্তেকাল আয়েবাপিসি’র সাধারন সম্পাদক বকুল খানকে যুক্তরাজ্যে বিভিন্ন সংগঠনের সংবর্ধনা সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদ সচিবের প্রকাশ্যে ঘুষ গ্রহন মণিরামপুর জুয়েলারী সমিতি পক্ষ থেকে কাউন্সিলর বাবুলাল চৌধুরীকে সংবর্ধনা মণিরামপুরের শীর্ষ ব্যবসায়ী রতন পালের স্ব-পরিবারে ভারত পাড়ি! কিন্তু কেন ?

ঈদুল আযহা’য় সারাদেশ পশুর চামড়ার দাম নির্ধারণ

  • আপডেট: সোমবার, ২৭ জুলাই, ২০২০
  • ৩৬১ দেখেছেন

ঢাকা অফিস।।
ঈদুল আযহা উপলক্ষে কোরবানির পশুর চামড়ার দাম নির্ধারণ করেছে বাণিজ্য মন্ত্রণালয়। গরুর চামড়া রাজধানীতে প্রতি বর্গফুট ৩৫-৪০ টাকা ও ঢাকার বাইরে ২৮-৩২ টাকা। ছাগলের চামড়া ১৩-১৫ টাকা এবং বকরির চামড়া ১০-১৫ টাকা নির্ধারণ করা হয়েছে। রোববার বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি পশুর কাঁচা চামড়ার মূল্য নির্ধারণ-সংক্রান্ত জুম প্ল্যাটফর্ম সভার শুরুতে এসব তথ্য জানান। একই সঙ্গে প্রয়োজনে কাঁচা চামড়া রপ্তানির সুযোগ দেওয়া হবে বলে জানান তিনি।
বাণিজ্যমন্ত্রী বলেন, রপ্তানির সুযোগ রেখে গত বছরের চেয়ে প্রায় ২৯ শতাংশ দাম কমিয়ে এবার কাঁচা চামড়ার দাম নির্ধারণ করেছে সরকার। এ বছর ঢাকায় গরুর চামড়া প্রতি বর্গফুট ৩৫ থেকে ৪০ টাকা এবং ঢাকার বাইরে ২৮ থেকে ৩২ টাকা দাম নির্ধারণ হয়েছে। এ ছাড়া প্রায় ২৭ শতাংশ দাম কমিয়ে প্রতি বর্গফুট খাসির চামড়ার দাম নির্ধারণ করা হয়েছে ১৩ থেকে ১৫ টাকা। জুম অ্যাপে কাঁচা চামড়ার মূল্য নির্ধারণ-সংক্রান্ত অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দিন।
বাণিজ্যমন্ত্রী বলেন, করোনা সংকটের কারণে এ বছর কাঁচা চামড়ার দাম কমিয়ে নির্ধারণ হয়েছে। তবে নির্ধারিত দামে কাঁচা চামড়া বিক্রি না হলে রপ্তানি করা হবে বলে মন্ত্রী জানান।


এ খবর টি সোস্যাল মিডিয়াতে এ পোষ্ট করুন

এ জাতীয় আরও খবর




© All rights reserved © 2013-2022