ঢাকাসোমবার , ২৭ জুলাই ২০২০
আজকের সর্বশেষ সবখবর

ঈদুল আযহা’য় সারাদেশ পশুর চামড়ার দাম নির্ধারণ

Tito
জুলাই ২৭, ২০২০ ৬:১৭ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা অফিস।।
ঈদুল আযহা উপলক্ষে কোরবানির পশুর চামড়ার দাম নির্ধারণ করেছে বাণিজ্য মন্ত্রণালয়। গরুর চামড়া রাজধানীতে প্রতি বর্গফুট ৩৫-৪০ টাকা ও ঢাকার বাইরে ২৮-৩২ টাকা। ছাগলের চামড়া ১৩-১৫ টাকা এবং বকরির চামড়া ১০-১৫ টাকা নির্ধারণ করা হয়েছে। রোববার বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি পশুর কাঁচা চামড়ার মূল্য নির্ধারণ-সংক্রান্ত জুম প্ল্যাটফর্ম সভার শুরুতে এসব তথ্য জানান। একই সঙ্গে প্রয়োজনে কাঁচা চামড়া রপ্তানির সুযোগ দেওয়া হবে বলে জানান তিনি।
বাণিজ্যমন্ত্রী বলেন, রপ্তানির সুযোগ রেখে গত বছরের চেয়ে প্রায় ২৯ শতাংশ দাম কমিয়ে এবার কাঁচা চামড়ার দাম নির্ধারণ করেছে সরকার। এ বছর ঢাকায় গরুর চামড়া প্রতি বর্গফুট ৩৫ থেকে ৪০ টাকা এবং ঢাকার বাইরে ২৮ থেকে ৩২ টাকা দাম নির্ধারণ হয়েছে। এ ছাড়া প্রায় ২৭ শতাংশ দাম কমিয়ে প্রতি বর্গফুট খাসির চামড়ার দাম নির্ধারণ করা হয়েছে ১৩ থেকে ১৫ টাকা। জুম অ্যাপে কাঁচা চামড়ার মূল্য নির্ধারণ-সংক্রান্ত অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দিন।
বাণিজ্যমন্ত্রী বলেন, করোনা সংকটের কারণে এ বছর কাঁচা চামড়ার দাম কমিয়ে নির্ধারণ হয়েছে। তবে নির্ধারিত দামে কাঁচা চামড়া বিক্রি না হলে রপ্তানি করা হবে বলে মন্ত্রী জানান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।