1. admin@manirampurprotidin.com : admin :
  2. hnurul146@gmail.com : nurul :
  3. titonews24@gmail.com : Tito :
শিরোনাম :
কেশবপুর উপজেলা চেয়ারম্যানকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মণিরামপুরে সাংবাদিক পুত্র মাহির গোল্ডেন জিপিএ-৫ লাভ মণিরামপুরে ইকবালকে কমিটি গঠন কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ : রোহিতার আহ্বায়ক বহিষ্কার মণিরামপুরে ২দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন মণিরামপুরে গ্রাম ডাক্তারের ভুল চিকিৎসায় স্কুল ছাত্রীর হাতে পঁচন ।। আদালতে মামলা মণিরামপুরে সাবেক অধ্যক্ষ মাওলানা বজলুর রহমানের ইন্তেকাল আয়েবাপিসি’র সাধারন সম্পাদক বকুল খানকে যুক্তরাজ্যে বিভিন্ন সংগঠনের সংবর্ধনা সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদ সচিবের প্রকাশ্যে ঘুষ গ্রহন মণিরামপুর জুয়েলারী সমিতি পক্ষ থেকে কাউন্সিলর বাবুলাল চৌধুরীকে সংবর্ধনা মণিরামপুরের শীর্ষ ব্যবসায়ী রতন পালের স্ব-পরিবারে ভারত পাড়ি! কিন্তু কেন ?

কুড়িগ্রামে সাংবাদিককে কারাদন্ড দেওয়া সাবেক আরডিসি নাজিম বরখাস্ত

  • আপডেট: সোমবার, ১০ আগস্ট, ২০২০
  • ৮৩৭ দেখেছেন

স্পেশাল করেসপনডেন্ট।।
কুড়িগ্রামের জেলা প্রশাসক (ডিসি) কার্যালয়ের সাবেক সিনিয়র সহকারী কমিশনার (রাজস্ব) নাজিম উদ্দিনকে (আরডিসি) সাময়িক বরখাস্ত করেছে সরকার।
মধ্যরাতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে একজন সাংবাদিককে হয়রানিমূলকভাবে কারাদণ্ড দেওয়ার ঘটনায় সমালোচিত নাজিমকে বরখাস্ত করে গত ৬ আগস্ট আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।
গত ১৩ মার্চ মধ্যরাতে কুড়িগ্রামের সাংবাদিক আরিফুল ইসলামকে বাড়ির দরজা ভেঙে তুলে নিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক বছরের জেল দেওয়ার ঘটনায় ১৫ মার্চ ডিসি সুলতানা পারভীনসহ চারজনকে জনপ্রশাসনে ওএসডি করা হয়। অপর তিন কর্মকর্তা হলেন- সহকারী সচিব নাজিম উদ্দিন, রিন্টু বিকাশ চাকমা ও এস এম রাহাতুল ইসলাম।
এরপর গত ১৬ মার্চ নাজিম উদ্দিন, রিন্টু বিকাশ চাকমা ও এসএম রাহাতুল ইসলামকে পরবর্তী পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত করে আদেশ জারি করা হয়েছিল।
নাজিম উদ্দিনকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়া এবং তথ্য-উপাত্ত সংগ্রহ ও বিচার-বিশ্লেষণ করে বরখাস্তের পর তাকে বরখাস্তের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এখন তার বিরুদ্ধে বিভাগীয় মামলাসহ পরবর্তী পদক্ষেপ নেওয়ার প্রক্রিয়া চলছে বলে জনপ্রশাসন সূত্রে জানা গেছে।
সাংবাদিককে মধ্যরাতে তুলে নিয়ে সাঁজা দেওয়ার ওই ঘটনার পর ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়। ডিসি সুলতানা পারভীনকে সেখান থেকে সরিয়ে নেওয়া ছাড়াও সাংবাদিক আরিফুল ইসলামকেও মুক্তি দেওয়া হয়।
এ অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট ছিলেন রিন্টু বিকাশ চাকমা। আরও ছিলেন নাজিম উদ্দিন ও রাহাতুল ইসলাম।


এ খবর টি সোস্যাল মিডিয়াতে এ পোষ্ট করুন

এ জাতীয় আরও খবর




© All rights reserved © 2013-2022