1. admin@manirampurprotidin.com : admin :
  2. hnurul146@gmail.com : nurul :
  3. titonews24@gmail.com : Tito :
শিরোনাম :
হাইকোর্টের নির্দেশে কেশবপুরে অবৈধ “রোমান ব্রিকস” ভেঙ্গে দিল প্রশাসন মাদ্রিদে হবিগঞ্জবাসীর মিলন মেলায় মুখরিত লাভপিয়েছ মণিরামপুরের জুড়ানপুর বালিকা বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষককে হাজিরা খাতায় স্বাক্ষরে বাঁধা মালিতে জাতিসংঘ শান্তিপদক পেলেন বাংলাদেশের ১৩৯ জন শান্তিরক্ষী কেশবপুর উপজেলা চেয়ারম্যানকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মণিরামপুরে সাংবাদিক পুত্র মাহির গোল্ডেন জিপিএ-৫ লাভ মণিরামপুরে ইকবালকে কমিটি গঠন কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ : রোহিতার আহ্বায়ক বহিষ্কার মণিরামপুরে ২দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন মণিরামপুরে গ্রাম ডাক্তারের ভুল চিকিৎসায় স্কুল ছাত্রীর হাতে পঁচন ।। আদালতে মামলা মণিরামপুরে সাবেক অধ্যক্ষ মাওলানা বজলুর রহমানের ইন্তেকাল

মণিরামপুর চাউল বাজার সমিতির সভাপতির নেতৃত্বে বাজারের জমি দখলের অভিযোগ

  • আপডেট: সোমবার, ১৯ এপ্রিল, ২০২১
  • ২১৭ দেখেছেন

মণিরামপুর (যশোর) প্রতিনিধি॥
যশোরের মণিরামপুর পৌরশহরের চাউল বাজারে কতিপয় ব্যবসায়ীর বিরুদ্ধে সরকারি জায়গায় টিনের ছাউনি দিয়ে দখলের অভিযোগ উঠেছে। আর এ অভিযোগ রয়েছে চাউল বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আশরাফ মোল্যাসহ বেশ কয়েকজন আড়ৎদারদের বিরুদ্ধে। সরকারি জায়গা বেদখল হওয়ায় বাজারের ক্ষুদ্র ব্যবসায়ীরা পড়েছেন মহাবিপাকে। এ ব্যাপারে ব্যবস্থা নেওয়ার জন্য ভূক্তভোগীরা ইতিমধ্যে পৌরমেয়রসহ সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেছেন।
মনিরামপুর পৌরশহরে থানার(পুলিশ ষ্টেশন)সামনে অবস্থিত চাউল বাজারটি। এখানে পাইকারী এবং খুচরা মিলিয়ে মোট ব্যবসায়ী রয়েছে দেড় শতাধিক। এর মধ্যে পাইকার রয়েছে অর্ধশতাধিক। পাইকাররা সাধারনত: তাদের আড়তে ব্যবসা করে থাকেন। অপরদিকে ক্ষুদ্র ব্যবসায়ীরা মূলত: খোলা আকাশের নিচে চটে বসে ব্যবসা করে আসছেন। কিন্তু অভিযোগ রয়েছে চাউল বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আশরাফ মোল্যা ও তার ভাতিজা আরিফুল ইসলাম তাদের আড়তের বাইরে সরকারি জায়গায় টিনের ছাউনি দিয়ে দখল করেছেন। শুধু আশরাফ মোল্যা অথবা আরিফুল ইসলাস নয়। তাদের ন্যায় টিনের ছাউনি দিয়ে সরকারি জায়গা দখল করেছেন মিজানুর রহমান, মহিদুল ইসলাম, মফিজুর রহমান, কামরুল ইসলাম সহ প্রায় ২৫/২৬ জন ব্যবসায়ী। ফলে চাউল বাজারটি দিন দিন সংকুচিত হয়ে পড়ছে। যে কারনে ক্ষুদ্র ব্যবসায়ীরা পড়েছেন মহবিপাকে। জায়গার অভাবে ইতিমধ্যে ব্যবসা ছেড়ে দিয়েছেন মশিয়ার রহমান, আজগর আলী, ফারুক হোসেন, ইউনুচ আলীসহ বেশ কয়েকজন ক্ষুদ্র ব্যবসায়ী। মশিয়ার রহমানের অভিযোগ, কয়েকজন পাইকারী ব্যবসায়ী সরকারি জায়গায় টিনের ছাউনি দিয়ে দখল করায় তারা এখন ব্যবসা করতে পারছেননা। একই অভিযোগ করেন চাউল বাজার ব্যবসায়ী সমিতির প্রতিষ্ঠাতাকালিন সদস্য হাজী আনিচুর রহমান, রবিউল ইসলাম রবি, সহসভাপতি শেখ আবু তাহের , সাধারন সম্পাদক মোনায়েম মোড়লসহ অধিকাংশ ব্যবসায়ীরা। তাদের দাবি অতিসত্তর পৌরসভা কর্তৃপক্ষ এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা নিয়ে আবারও সব ক্ষুদ্র ব্যবসায়ীদের ব্যবসা করার সুযোগ করে দিবেন। তবে এ ব্যাপারে মুঠোফোনে কথা হয় সরকারি জায়গা দখলকারী এবং চাউল বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আশরাফ মোল্যার সাথে। টিনের ছাউনি দিয়ে বাজারের সরকারি জায়গা দখল করার ব্যাপারে তিনি সাফ জানিয়ে দেন, কর্তৃপক্ষ বললে ভেঙ্গে নিব। ওয়ার্ড কাউন্সিলর আজিম উদ্দিন জানান, এ ব্যাপারে ভূক্তভোগী ব্যবসায়ীরা পৌরসভা কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেছেন। পৌর মেয়র অধ্যক্ষ কাজী মাহামুদুল হাসান জানান, ইতিমধ্যে চাউল বাজারের অবৈধ দখলকারীদের উচ্ছেদের জন্য তিন দিনের সময় দিয়ে নোটিশ জারি করা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে নিজ উদ্যোগে অপসারন না করলে কঠোরভাবে উচ্ছেদ করা হবে। তবে সোমবার দুপুরে সরেজমিন গিয়ে দেখা যায় পৌরসভার নোটিশ পেয়ে পাইকারী ব্যবসায়ী আরিফুল ইসলাম তার আড়তের সামনে টিনের ছাউনি অপসারন করেছেন। তবে অন্য দখলকারীরা এখনও অপসারন করেননি।


এ খবর টি সোস্যাল মিডিয়াতে এ পোষ্ট করুন

এ জাতীয় আরও খবর




© All rights reserved © 2013-2022