ঢাকাবুধবার , ৪ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

হাইকোর্টের নির্দেশে কেশবপুরে অবৈধ “রোমান ব্রিকস” ভেঙ্গে দিল প্রশাসন

Tito
জানুয়ারি ৪, ২০২৩ ২:৩২ অপরাহ্ণ
Link Copied!

রাজীব চৌধুরী, কেশবপুর।।
মহামান্য হাইকোর্টের নির্দেশে যশোর জেলার কেশবপুরে অবৈধ স্থাপনা “মেসার্স রোমান ব্রিকসটি” বুধবার ভেঙ্গে দিয়েছেন প্রশাসন। এসময় অভিযান পরিচালনা করেন যশোর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিন সুলতানা।
কেশবপুর উপজেলার ০২ নং সাগরদাঁড়ি ইউনিয়নের বারুইহাটি চৌরাস্তা মোড়ে কয়েক বছর আগে সাতবাড়ীয়া গ্রামের মোঃ আবু বক্কর সিদ্দিক অবৈধ ভাবে গড়ে তোলেন মেসার্স রোমান ব্রিকস নামক ইটভাটা। ওই ইটভাটার এর কারণে আশপাশের বসবাসকারী মানুষের ক্ষতিসহ পরিবেশের দারুণ বিপর্যয় ঘটতে থাকে। এলাকাবাসীর পক্ষ থেকে এই রোমান ব্রিকসটি বন্ধের দাবীতে বিভিন্ন দপ্তরে বিভিন্ন সময়ে অভিযোগ করেন ভুক্তভোগী এলাকাবাসীরা।
এলাকাবাসীর আবেদনের পরিপ্রেক্ষিতে ইতিপূর্বে পরিবেশ অধিদপ্তর অবৈধভাবে স্থাপিত রোমান ব্রিকসের ইট পোড়ানো বন্ধ করে দেন।কিন্তু পরবর্তীতে রোমান ব্রিকস আবারও তাদের ইট পোড়ানোর কার্যক্রম অব্যাহত রাখে। চলতি বছরে গোপনে ইট পোড়ানোর কার্যক্রমের প্রস্তুতি নিতে থাকে। অবশেষে মহামান্য হাইকোর্টের নির্দেশের পরিপেক্ষিতে যশোর জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিন সুলতানা সঙ্গীয় প্রশাসনের লোকজন নিয়ে বুধবার এস্কেভেটর দিয়ে রোমান ব্রিকসের আংশিক ভেঙ্গে দিয়েছেন।
এ সময়ে তাঁর সাথে ছিলেন যশোর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক সাঈদ আনোয়ার সহ পুলিশের একটি বিশেষ টিম।
এসময় মেসার্স রোমান ব্রিকসের মালিক মোঃ আবু বক্কর সিদ্দিক আগামী ৫ মাসের মধ্যে যথাযথ কর্তৃপক্ষের নির্দেশ অনুযায়ী মেসার্স রোমান ব্রিকস নামক ইট ভাটাটি সম্পুর্ন অপসারণ করে নিবে এইমর্মে লিখিত মুচলেকা দেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।