1. admin@manirampurprotidin.com : admin :
  2. hnurul146@gmail.com : nurul :
  3. titonews24@gmail.com : Tito :
শিরোনাম :
কেশবপুর উপজেলা চেয়ারম্যানকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মণিরামপুরে সাংবাদিক পুত্র মাহির গোল্ডেন জিপিএ-৫ লাভ মণিরামপুরে ইকবালকে কমিটি গঠন কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ : রোহিতার আহ্বায়ক বহিষ্কার মণিরামপুরে ২দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন মণিরামপুরে গ্রাম ডাক্তারের ভুল চিকিৎসায় স্কুল ছাত্রীর হাতে পঁচন ।। আদালতে মামলা মণিরামপুরে সাবেক অধ্যক্ষ মাওলানা বজলুর রহমানের ইন্তেকাল আয়েবাপিসি’র সাধারন সম্পাদক বকুল খানকে যুক্তরাজ্যে বিভিন্ন সংগঠনের সংবর্ধনা সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদ সচিবের প্রকাশ্যে ঘুষ গ্রহন মণিরামপুর জুয়েলারী সমিতি পক্ষ থেকে কাউন্সিলর বাবুলাল চৌধুরীকে সংবর্ধনা মণিরামপুরের শীর্ষ ব্যবসায়ী রতন পালের স্ব-পরিবারে ভারত পাড়ি! কিন্তু কেন ?

রাজগঞ্জের দশআনি গ্রামের এক দরিদ্র চাষির ২শ’ ফলন্ত পেঁপে গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা

  • আপডেট: বৃহস্পতিবার, ২৬ আগস্ট, ২০২১
  • ১২২ দেখেছেন

হেলাল উদ্দিন, রাজগঞ্জ থেকে ৷৷
মণিরামপুর উপজেলার রাজগঞ্জের দশআনি গ্রামের মাঠে প্রায় ২ বিঘা জমির ২শ’ ফলন্ত পেঁপে গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা।
বুধবার (২৫ আগস্ট-২০২১) দিবাগত রাতে উপজেলার হরিহরনগর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য দশআনি গ্রামের ইবরাহিম হোসেনের পেঁপে বাগানে এ ঘটনা ঘটে। এতে চাষি ইবরাহিম হোসেনের আনুমানিক ৩ লক্ষাধীক টাকার ক্ষতি হয়েছে।
পেঁপে চাষি ইউপি সদস্য ইবরাহিম হোসেন জানান- সকালে আমার পেঁপের ক্ষেতে যেয়ে দেখি প্রায় ২শ’ ফলন্ত পেঁপে গাছ কে বা কাহারা রাতের আধারে মাজা থেকে কেটে দিয়ে গেছে। গাছগুলো মাটিতে পড়ে আছে। আমি দরিদ্র মানুষ, অনেক ধার-দেনা করে এই জমি অন্যের কাছ থেকে বন্ধক নিয়ে পেঁপের আবাদ করেছিলাম। পেঁপে গাছগুলো কেটে দেওয়ায় আমার ব্যাপক ক্ষতি হয়েছে। আমার মাজা ভেঙ্গে গেছে। আমি নিঃস্ব হয়ে গেলাম।
তিনি আরো জানান- আমি এ সংক্রান্ত বিষয়ে থানায় সাধারণ ডায়েরী করবো।
পেঁপে গাছ কেটে দেওয়ার খবর শুনে ক্ষতিগ্রস্থ উল্লেখিত ক্ষেতে আসা স্থানীয় কয়েক জন গ্রামবাসি বলেন- দরিদ্র মানুষের এ ক্ষতি মেনে নেওয়া যায় না। এটা অমানবিক ঘটনা।
ক্ষতিগ্রস্থ দরিদ্র পেঁপে চাষি ইবরাহিম হোসেন সরকারিভাবে কৃষি বিভাগ থেকে সহায়তা-সহযোগিতা পাওয়ার দাবী করেন।


এ খবর টি সোস্যাল মিডিয়াতে এ পোষ্ট করুন

এ জাতীয় আরও খবর




© All rights reserved © 2013-2022