ঢাকাবৃহস্পতিবার , ২৬ আগস্ট ২০২১
আজকের সর্বশেষ সবখবর

রাজগঞ্জের দশআনি গ্রামের এক দরিদ্র চাষির ২শ’ ফলন্ত পেঁপে গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা

Tito
আগস্ট ২৬, ২০২১ ৯:২৭ পূর্বাহ্ণ
Link Copied!

হেলাল উদ্দিন, রাজগঞ্জ থেকে ৷৷
মণিরামপুর উপজেলার রাজগঞ্জের দশআনি গ্রামের মাঠে প্রায় ২ বিঘা জমির ২শ’ ফলন্ত পেঁপে গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা।
বুধবার (২৫ আগস্ট-২০২১) দিবাগত রাতে উপজেলার হরিহরনগর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য দশআনি গ্রামের ইবরাহিম হোসেনের পেঁপে বাগানে এ ঘটনা ঘটে। এতে চাষি ইবরাহিম হোসেনের আনুমানিক ৩ লক্ষাধীক টাকার ক্ষতি হয়েছে।
পেঁপে চাষি ইউপি সদস্য ইবরাহিম হোসেন জানান- সকালে আমার পেঁপের ক্ষেতে যেয়ে দেখি প্রায় ২শ’ ফলন্ত পেঁপে গাছ কে বা কাহারা রাতের আধারে মাজা থেকে কেটে দিয়ে গেছে। গাছগুলো মাটিতে পড়ে আছে। আমি দরিদ্র মানুষ, অনেক ধার-দেনা করে এই জমি অন্যের কাছ থেকে বন্ধক নিয়ে পেঁপের আবাদ করেছিলাম। পেঁপে গাছগুলো কেটে দেওয়ায় আমার ব্যাপক ক্ষতি হয়েছে। আমার মাজা ভেঙ্গে গেছে। আমি নিঃস্ব হয়ে গেলাম।
তিনি আরো জানান- আমি এ সংক্রান্ত বিষয়ে থানায় সাধারণ ডায়েরী করবো।
পেঁপে গাছ কেটে দেওয়ার খবর শুনে ক্ষতিগ্রস্থ উল্লেখিত ক্ষেতে আসা স্থানীয় কয়েক জন গ্রামবাসি বলেন- দরিদ্র মানুষের এ ক্ষতি মেনে নেওয়া যায় না। এটা অমানবিক ঘটনা।
ক্ষতিগ্রস্থ দরিদ্র পেঁপে চাষি ইবরাহিম হোসেন সরকারিভাবে কৃষি বিভাগ থেকে সহায়তা-সহযোগিতা পাওয়ার দাবী করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।