1. admin@manirampurprotidin.com : admin :
  2. hnurul146@gmail.com : nurul :
  3. titonews24@gmail.com : Tito :
শিরোনাম :
কেশবপুর উপজেলা চেয়ারম্যানকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মণিরামপুরে সাংবাদিক পুত্র মাহির গোল্ডেন জিপিএ-৫ লাভ মণিরামপুরে ইকবালকে কমিটি গঠন কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ : রোহিতার আহ্বায়ক বহিষ্কার মণিরামপুরে ২দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন মণিরামপুরে গ্রাম ডাক্তারের ভুল চিকিৎসায় স্কুল ছাত্রীর হাতে পঁচন ।। আদালতে মামলা মণিরামপুরে সাবেক অধ্যক্ষ মাওলানা বজলুর রহমানের ইন্তেকাল আয়েবাপিসি’র সাধারন সম্পাদক বকুল খানকে যুক্তরাজ্যে বিভিন্ন সংগঠনের সংবর্ধনা সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদ সচিবের প্রকাশ্যে ঘুষ গ্রহন মণিরামপুর জুয়েলারী সমিতি পক্ষ থেকে কাউন্সিলর বাবুলাল চৌধুরীকে সংবর্ধনা মণিরামপুরের শীর্ষ ব্যবসায়ী রতন পালের স্ব-পরিবারে ভারত পাড়ি! কিন্তু কেন ?

মণিরামপুরে সাবেক অধ্যক্ষ মাওলানা বজলুর রহমানের ইন্তেকাল

  • আপডেট: রবিবার, ১৩ নভেম্বর, ২০২২
  • ৮৮ দেখেছেন

নূরুল হক।।
মণিরামপুর সহ অন্যান্য উপজেলার শতাধিক মাদ্রাসা ও মসজিদের প্রতিষ্ঠাতা এবং মণিরামপুর মহিলা আলিম মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মাওলানা বজলুর রহমান (৬৪) ক্যান্সারে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি – রাজেউন)। রবিবার সকাল ৭টার দিকে যশোর ইবনেসিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। তিনি উপজেলার সদর ইউনিয়নের পাতন গ্রামের মরহুম বদর উদ্দীন আহম্মেদ মোড়লের পুত্র। এদিন জোহরবাদ মরহুমের নামাজে জানাজা শেষে উপজেলার পাতন গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন হয়।
মরহুমের কনিষ্ঠ ভ্রাতা আনিসুর রহমান জানান, তার ভাই মাওলানা বজলুর রহমান মণিরামপুর পৌরসভার মণিরামপুর মহিলা আলিম মাদ্রাসার প্রতিষ্ঠাকালিন অধ্যক্ষ। ২০১৯ সালে তিনি ওই মাদ্রাসারা থেকেই অবসর গ্রহণ করেন। গত ১৮/১৯ বছর যাবৎ তার শাররীক অবস্থা এমনিতেই বেশি একটা ভালো ছিল না। ২০০৩ সালে একটি সড়ক দূর্ঘটনায় তিনি মারাত্মক আহত হন। পরবর্তীতে কিছুটা সুস্থ হলেও শরীর অনেকটাই দূর্বল ছিল তার। সে কারণে সঠিকভাবে চলাফেরা করতে পারতেন না। গত ৪ বছর পূর্বে তার শরীরের মরণব্যাধি ক্যান্সার ধরা পড়ে। ভারত ও দেশের নামকরা চিকিৎসালয়ে তার নিয়মিত চিকিৎসা চলছিল। গত সপ্তাহে তার শাররীক অবস্থা খুবই অবনতি ঘটে। ফলে তাকে যশোর ইবনেসিনা হাসপাতালে আইসিইউতি রাখা হয়। সেখানেই চিকিৎসারত অবস্থায় রবিবার সকাল ৭টার দিকে তিনি ইন্তেকাল করেন।
এদিন জোহরবাদ আলেম-ওলামা ও স্থানীয়দের উপস্থিতিতে মরহুমর কর্তৃক প্রতিষ্ঠিত স্থানীয় পাতন দাখিল মাদ্রাসার মাঠে তার নামাজে জানাজা শেষে পৈত্রিক নিবাস পাতন গ্রামেরই পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়। মৃতুকালে তনি স্ত্রী, ২পুত্র ৪ কন্যাসহ অসংখ্য আত্মীয়-স্বজন, হিতাকাঙ্খি ও গুনগ্রহী রেখে গেছেন।
মাওলানা জসিম উদ্দীনের পরিচালনায় মরহুমের নামাজে জানাজা পূর্ব সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন যশোর জেলা আওয়ামীলীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, উপজেলা বিএনপির আহবায়ক ও সাবেক পৌর মেয়র অ্যাড. শহীদ ইকবাল হোসেন, মাছনা মাদ্রাসার মুহতামিম মুফতী ইয়াহিয়া, লাউড়ি কামিল মাদ্রসার অধ্যক্ষ মাওলানা মফিজুর রমাহন, যশোর আমিনিয়া কামিল মাদরাসার উপধাক্ষ্য মাওলানা নূরুল ইসলাম, বেনাপোল মহিলা ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ইলিয়াজ আলী, মাওলানা হাফিজুর রহমান মণিরামপুরি, মরহুমের শ্যালক কবির হোসেন।
এছাড়া জানাজায় উপস্থিত ছিলেন ও মরহুমের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন সাবেক অধ্যক্ষ আমনত উল্লাহ, অধ্যক্ষ মাওলানা মহসিন আলী, হাবিবুর রহমান, সাবেক সহকারী অধ্যাপক মাওলানা মোশারেফ হোসেন, সুপার আব্দুল হাই, সহাকারী মৌলভী আবু দাউদ, তবিবুর রহমান, স্থানীয় ইউপি চেয়ারম্যান নিস্তার ফারুক, আওয়ামীলীগনেতা মতিয়ার রহমান, বিএনপিনেতা আসাদুজ্জামান মিন্টু, উপজেলা যুবলীগের যুগ্ম আহবাক মনিরুজ্জামান মিল্টন প্রমুখ।


এ খবর টি সোস্যাল মিডিয়াতে এ পোষ্ট করুন

এ জাতীয় আরও খবর




© All rights reserved © 2013-2022