ঢাকারবিবার , ১২ এপ্রিল ২০১৫
আজকের সর্বশেষ সবখবর

মণিরামপুর ৬০ ভোট কেন্দ্রে সহিংসতার ৬২ মামলার ৫৮ টির আদালতে চার্জশিট দাখিল উপজেলা বিএনপি’র সভাপতি ও পৌর মেয়রকে হুকুমের আসামী

admin
এপ্রিল ১২, ২০১৫ ২:০৪ অপরাহ্ণ
Link Copied!

দশম জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে যশোরের মণিরামপুর উপজেলার ৬০ টি ভোট কেন্দ্রে হামলা-ভাংচুর, বোমাবাজি, ব্যালট পেপারে অগ্নিসংযোগ ও ভোটারদের বাধা প্রদানের ঘটনায় দায়ের করা ৬২ মামলার মধ্যে আদালতে ৫৮ মামলার চার্জশিট দিয়েছে মণিরামপুর থানা পুলিশ। এসব মামলার মধ্যে উপজেলা বিএনপি’র সভাপতি ও পৌর মেয়র এ্যাড. শহীদ ইকবাল হোসেনকে দু’টি মামলায় হুকুমের আসামী করাসহ বিএনপি-জামায়াতের অন্ততঃ দেড় হাজার নেতা-কর্মীকে আসামী করা হয়েছে। সম্প্রতি মামলার তদন্তকারী কর্মকর্তারা আদালতে মামলার এ চার্জশিট পর্যায়ক্রমে দাখিল করে বলে নিশ্চিত করেছেন মণিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোলা খবীর আহমেদ। এ ব্যাপারে উপজেলা বিএনপি’র সভাপতি ও পৌর মেয়র শহীদ ইকবাল হোসেন বলেন, আমি যেনেছি উপজেলার বিজয়রামপুর ও বালিয়াডাঙ্গা ভোট কেন্দ্রের মামলায় পুলিশ অন্যায়ভাবে আমাকে আসামী করে চার্জশিট দাখিলসহ কৃষকলীগ নেতা শফি কামাল হত্যা মামলা এবং আ’লীগের আদম আলী ও সন্দীপ ঘোষের দায়ের করা মামলায়ও পুলিশ আমার বিরুদ্ধে আদালতে চার্জশিট দিয়েcarsitছে। উলেখ্য গত ২০১৪ সালের ৫ জানুয়ারী সারা দেশের ন্যায় যশোরের মণিরামপুরে দশম জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহন চলে। এ উপজেলায় মোট ১২২ টি ভোট কেন্দ্রের মধ্যে ৬০ টি কেন্দ্রে সহিংসতার ঘটনা ঘটে। ফলে ওই কেন্দ্র গুলিতে নির্বাচন স্থাগিত করা হয়। পরের দিন ৬ জানুয়ারী সংশিষ্ট ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসারদের বাদী বানিয়ে বিএনপি ও জামায়াতের নেতা-কর্মীরা ভোট কেন্দ্রে হামলা চালিয়েছে মর্মে আসামী করে মামলা দায়ের করা হয়। অবশ্য স্থাগিত হওয়া কেন্দ্র গুলিতে ১১দিন পর বিভিন্ন আইন-শৃংখলা বাহিনীর বিপুল সংখ্যাক সদস্য মোতায়েন করে ১৬ জানুয়ারী পুনরায় ভোট গ্রহন চলে। ভোট কেন্দ্রের মামলায় দীর্ঘ তদন্ত শেষে পুলিশ আদালতে চার্জশিট দাখিল করে। এছাড়া ভোট কেন্দ্রে হামলার ঘটনাকে কেন্দ্র করে আরও দু’টি মামলা দায়ের করা হয় বলে পুলিশ জানায়। ফলে ওই নির্বাচনকে ঘিরে মোট মামলার সংখ্যা দাড়ায় ৬২ টিতে। জানাযায়, ভোটারদের বাধা প্রদান, ভোট কেন্দ্রে হামলা-ভাংচুর, বোমাবাজি ও অগ্নিসংযোগের ঘটনায় দীর্ঘ ১ বছর ৩ মাস পর ৫৮ মামলায় চার্জশিট দাখিল করা হয়েছে। বাকী উপজেলার দেবীদাসপুর, শ্রীপুর, লাউকুন্ডা ও বাজিতপুর ভোট কেন্দ্রের সহিংসতার মামলার চার্জশিট দাখিল করা হয়নি। এ ব্যাপারে বিএনপি’র একাধিক সিনিয়র নেতাদের দাবী ভোট কেন্দ্রে হামলার ঘটনায় তাদের অনেক নিরীহ নেতা-কর্মীকে আসামী করে হয়রানীসহ তাদের নামে আদালতে চার্জশিট দেয়া হয়েছে। এ ব্যাপারে মণিরামপুর থানার ওসি মোলা খবীর আহমেদ বলেন, আদালতে দায়ের করা মামলার চার্জশিটে কোন নিরীহ ব্যাক্তিকে অভিযুক্ত করা হয়নি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।