ঢাকাসোমবার , ১৯ অক্টোবর ২০১৫
আজকের সর্বশেষ সবখবর

মণিরামপুরে ইউপি নির্বাচন পাল্টে গেছে ঝাঁপা ইউনিয়নের দৃশ্যপট

admin
অক্টোবর ১৯, ২০১৫ ১:৫৬ অপরাহ্ণ
Link Copied!

আগামী বছরের মার্চে অনুষ্ঠিত হতে যাচ্ছে ইউপি নির্বাচন। নির্বাচন কমিশনের এমন ঘোষণার পর যশোরের মণিরামপুর উপজেলার ঝাঁপা ইউনিয়নের দৃশ্যপট পাল্টে গেছে। ক্ষমতাসীন মহাজোট এবং বিএনপি সমর্থিত ২০ দলীয় জোটের সম্ভাব্য ১০ চেয়ারম্যান প্রার্থী ইতোমধ্যেই এলাকায় গণসংযোগ করছেন। এর মধ্যে ক্ষমতাসীন মহাজোটের প্রভাবশালী ৪ প্রার্থীসহ ৭ জন ও ২০ দলীয় জোটের বর্তমান চেয়ারম্যানসহ ৩ জন ভোটারদের সাথে কুশল বিনিময় ও দোয়া চাচ্ছেন। এদিকে নির্বাচনকে সামনে রেখে ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে গোটা ঝাঁপা ইউনিয়নের বিভিন্ন হাট-বাজার। সম্ভাব্য প্রার্থীরা ইতোমধ্যেই নির্বাচনী এলাকার বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা শুরু করেছেন। দিচ্ছেন উন্নয়নের আশ্বাসও। পাশাপাশি প্রথমবারের মত দলীয় প্রতীকে নির্বাচনের জন্য দলীয় সমর্থন আদায়েও জোর লবিং চালিয়ে যাচ্ছেন তারা। ঝাঁপা বাঁওড়ের তীরে ঝাঁপাসহ ১০টি গ্রাম নিয়ে গঠিত এ ইউনিয়ন। এখানকার জনসংখ্যা প্রায় ৪৫ হাজার ৭শ’। ভোটার ২২ হাজার ৬শ’ ৯৩ জন।
ভোটারদের সাথে পরিচিত হতে একেবারে নতুন সম্ভাব্য চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা কুশল বিনিময় ও দোয়া চাচ্ছেন। তারা এলাকার বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত থেকে আর্থিক অনুদান দেয়ার পাশাপাশি নানা কৌশলে প্রচারণাও চালাচ্ছেন। এদিকে এমনও সম্ভাব্য প্রার্থী আছেন যাদের অনেকের বিরুদ্ধে বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে অনিয়ম দুর্নীতি, কাবিখা, টিআর, বয়স্কভাতা, ভিজিটি এবং ভিজিএফ কার্ড বিতরণে দলীয় ও আত্মীয়করণসহ নানা অভিযোগ রয়েছে বলে বক্তব্য স্থানীয়দের।
তথ্যনুসন্ধানে জানা গেছে, এরই মধ্যে যারা মাঠে নেমে পড়েছেন তাদের মধ্যে অন্যতম হলেন ক্ষমতাসীন মহাজোটের ঝাঁপা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সমাজসেবক গোলাম রসুল চন্টা, প্রভাষক মিজানুর রহমান মিজান, রাজগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি আবুল বাসার, উপজেলা আওয়ামী লীগ নেতা ব্যবসায়ী মশিউল আলম, মণিরামপুর উপজেলা পরিষদের প্রথম চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মরহুম এস.এম লুৎফর রহমানের ছোট ভাই ইউনিয়ন যুবলীগের সভাপতি রবিউল ইসলাম রবি, তরুণ রাজনীতিবিদ ও সমাজসেবক আব্দুল হক তুহিন, প্রয়াত চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সেকেন্দার আলীর ছেলে মারুফ আল রাজী, ২০ দলীয় জোটের বারবার নির্বাচিত বর্তমান চেয়ারম্যান আলাউদ্দিন আহম্মেদ আলা, সাবেক চেয়ারম্যান তরুণ রাজনীতিবিদ সমাজসেবক মফিজুর রহমান ও একাধিকবার প্রতিন্দ্বন্দ্বিতাকারী মাহবুবুর রহমান। এ ব্যাপারে কথা হয় ৪ সম্ভাব্য প্রার্থী যুবলীগের সভাপতি রবিউল ইসলাম রবি, ইউনিয়ন কৃষকলীগের সভাপতি সাবেক চেয়ারম্যান গোলাম রসুল চন্টা, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আব্দুল হক তুহিন ও উপজেলা নেতা মশিউল আলমের সাথে। তারা গ্রামের কাগজকে জানান, যেহেতু দল এখন রাষ্ট্রীয় ক্ষমতায়, সেহেতু শিক্ষিত সৎ ও যোগ্য প্রার্থী দিতে সংগঠন ভুল করবে না। তারা সকলেই দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন, দল যোগ্যতার ভিত্তিতে তাদের মধ্যে যাকেই মনোনয়ন দেবে তিনিই আগামী ইউপি নির্বাচনে জয়ী হবেন। এছাড়া ক্ষমতাসীন দলের এ সকল প্রার্থীর কোন চাওয়া-পাওয়া নেই। তাদের মধ্যে যে কেউ দলীয় সমর্থিত প্রার্থী হলে অবশ্যই ঝাঁপা ইউনিয়নবাসীর নিরষ্কুশ সমর্থন পেয়ে জয়ী হয়ে এলাকার সার্বিক উন্নয়নে অবদান রাখতে পারবেন বলে সকলেই অভিমত ব্যক্ত করেন। অন্যদিকে ইউনিয়ন বিএনপির সভাপতি বর্তমান চেয়ারম্যান আলাউদ্দিন আহম্মেদ আলা এবং ২০ দলীয় জোটের অপর নেতা সাবেক চেয়ারম্যান সমাজসেবক মফিজুর রহমান মফিজ চেয়ারম্যান প্রার্থী হিসাবে ইতোমধ্যে এলাকায় তাদের অবস্থান তুলে ধরেছেন। তারা নির্বাচনী এলাকার মানুষের বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা শুরু করছেন। পাশাপাশি দিচ্ছেন উন্নয়নের আশ্বাসও। তবে ২০ দলীয় জোটের প্রভাবশালী নেতা সাবেক চেয়ারম্যান মফিজুর রহমানের দাবি জোট তাকে মনোনয়ন দিলে তিনিই আগামী ইউপি নির্বাচনে জয়ী হবেন। এছাড়া একাধিকবার প্রতিন্দ্বন্দ্বিতাকারী প্রার্থী মাহবুবুর রহমানও একই দাবি করে বলেন, তিনি বহুবার নির্বাচন করেছেন। এবারও তিনি ইউপি নির্বাচনে প্রতিন্দ্বন্দ্বিতা করার জন্য প্রস্তুত রয়েছেন। তবে তার দাবি দল আর যাই করুক এবার তাকে দলীয় সমর্থন দিতে ভুল করবে না।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।