1. admin@manirampurprotidin.com : admin :
  2. hnurul146@gmail.com : nurul :
  3. titonews24@gmail.com : Tito :
শিরোনাম :
কেশবপুর উপজেলা চেয়ারম্যানকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মণিরামপুরে সাংবাদিক পুত্র মাহির গোল্ডেন জিপিএ-৫ লাভ মণিরামপুরে ইকবালকে কমিটি গঠন কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ : রোহিতার আহ্বায়ক বহিষ্কার মণিরামপুরে ২দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন মণিরামপুরে গ্রাম ডাক্তারের ভুল চিকিৎসায় স্কুল ছাত্রীর হাতে পঁচন ।। আদালতে মামলা মণিরামপুরে সাবেক অধ্যক্ষ মাওলানা বজলুর রহমানের ইন্তেকাল আয়েবাপিসি’র সাধারন সম্পাদক বকুল খানকে যুক্তরাজ্যে বিভিন্ন সংগঠনের সংবর্ধনা সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদ সচিবের প্রকাশ্যে ঘুষ গ্রহন মণিরামপুর জুয়েলারী সমিতি পক্ষ থেকে কাউন্সিলর বাবুলাল চৌধুরীকে সংবর্ধনা মণিরামপুরের শীর্ষ ব্যবসায়ী রতন পালের স্ব-পরিবারে ভারত পাড়ি! কিন্তু কেন ?

মণিরামপুরে হোম কোয়ারেন্টাইনে ১’শ ২৬ জন : ভারত ফেরত যুবকের ১০ হাজার টাকা জরিমানা

  • আপডেট: বুধবার, ২৫ মার্চ, ২০২০
  • ৪৫৭ দেখেছেন

বিশেষ প্রতিনিধি।।
গত একমাসের ব্যবধানে যশোরের মনিরামপুরে বিদেশ ফেরত এসেছে মোট দুই হাজার ২৫৫ জন। তবে কোরোনা ভাইরাস প্রতিরোধে এদের মধ্যে হোম কোয়ারেন্টাইনে আছে মাত্র ১২৬ জন। অন্যদিকে বিদেশ থেকে এসে হোম কোয়ারেন্টাইনে না থাকায় একজনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়া ইতিমধ্যে প্রশাসনের পক্ষ থেকে বিদেশ ফেরতদের( যারা হোম কোয়ারেন্টাইনে যাননি) বাড়ির আঙিনায় লাল নিশান টানানো শুরু হয়েছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: শুভ্রা রানী দেব নাথ জানান, এক মাসের ব্যবধানে মনিরামপুরে বিদেশ ফেরতের সংখ্যা রয়েছে দুই হাজার ২২৫ জন। এর মধ্যে গত ১৮ ফেব্রুয়ারি থেকে ৩ মার্চ পর্যন্ত এসেছে এক হাজার ২০৯ জন এবং ৪ মার্চ থেকে ১৮ মার্চ পর্যন্ত এসেছে এক হাজার ৪৬ জন। তবে করোনা ভাইরাস সন্দেহে বুধবার পর্যন্ত ১২৬ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। সহকারি কমিশনার(ভূমি) সাইয়েমা হাসান জানান, বাসুদেবপুর গ্রামের মৃত যতিন দাসের ছেলে পলাশ দাস বিদেশ থেকে আসে ১৬ মার্চ। কিন্তু অভিযোগ রয়েছে পলাশ দাস হোম কোয়ারেন্টাইনে না থেকে এলাকার প্রকাশ্যে ঘোরাঘুরি করায় এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। মঙ্গলবার বিকেলে ভ্রাম্যমান আদালতে তাকে ১০ হাজার টাকা জরিমান করা হয়। এছাড়াও তাকে হোম কোয়ানেরন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়। এ দিকে বিদেশ ফেরতদের মধ্যে যেসব ব্যক্তিরা হোম কোয়ারেন্টাইনে যাননি তাদের বাড়িতে লাল নিশান টানানো শুরু হয়েছে। সদর ইউপি চেয়ারম্যান নিস্তার ফরুক জানান, তার ইউনিয়নে বিদেশ ফেরতের সংখ্যা ১৯ জন। এর মধ্যে ইতিমধ্যে ১৫ জনের হোম কোয়ারেন্টাইনের মেয়াদ শেষ হয়েছে। বাকি চার জনের বাড়িতে লাল নিশান টানানো হয়েছে। রোহিতা ইউপি চেয়ারম্যান আবু আনছার জানান, তার ইউনিয়নে মোট বিদেশ ফেরতের সংখ্যা ২৪। রোহিতা ইউনিয়নের মেন্টর কর্মকর্তা সহকারি কমিশনার (ভূমি) সাইয়েমা হাসান জানান, মঙ্গলবার পর্যন্ত এ ইউনিয়নে বিদেশ ফেরত ১৫ জনের বাড়িতে লাল নিশান টানানো হয়েছে। তিনি আরো জানান, শুধু মনিরামপুর সদর অথবা রোহিতা ইউনিয়নে নয় উপজেলাব্যাপী বিদেশ ফেরত (যারা হোম কোয়ারেন্টাইনে যাননি)দের বাড়ির আঙিনায় লাল নিশান টানানো চলছে।


এ খবর টি সোস্যাল মিডিয়াতে এ পোষ্ট করুন

এ জাতীয় আরও খবর




© All rights reserved © 2013-2022