ঢাকাবুধবার , ২৫ মার্চ ২০২০
আজকের সর্বশেষ সবখবর

মণিরামপুরে হোম কোয়ারেন্টাইনে ১’শ ২৬ জন : ভারত ফেরত যুবকের ১০ হাজার টাকা জরিমানা

Tito
মার্চ ২৫, ২০২০ ১:৫০ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি।।
গত একমাসের ব্যবধানে যশোরের মনিরামপুরে বিদেশ ফেরত এসেছে মোট দুই হাজার ২৫৫ জন। তবে কোরোনা ভাইরাস প্রতিরোধে এদের মধ্যে হোম কোয়ারেন্টাইনে আছে মাত্র ১২৬ জন। অন্যদিকে বিদেশ থেকে এসে হোম কোয়ারেন্টাইনে না থাকায় একজনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়া ইতিমধ্যে প্রশাসনের পক্ষ থেকে বিদেশ ফেরতদের( যারা হোম কোয়ারেন্টাইনে যাননি) বাড়ির আঙিনায় লাল নিশান টানানো শুরু হয়েছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: শুভ্রা রানী দেব নাথ জানান, এক মাসের ব্যবধানে মনিরামপুরে বিদেশ ফেরতের সংখ্যা রয়েছে দুই হাজার ২২৫ জন। এর মধ্যে গত ১৮ ফেব্রুয়ারি থেকে ৩ মার্চ পর্যন্ত এসেছে এক হাজার ২০৯ জন এবং ৪ মার্চ থেকে ১৮ মার্চ পর্যন্ত এসেছে এক হাজার ৪৬ জন। তবে করোনা ভাইরাস সন্দেহে বুধবার পর্যন্ত ১২৬ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। সহকারি কমিশনার(ভূমি) সাইয়েমা হাসান জানান, বাসুদেবপুর গ্রামের মৃত যতিন দাসের ছেলে পলাশ দাস বিদেশ থেকে আসে ১৬ মার্চ। কিন্তু অভিযোগ রয়েছে পলাশ দাস হোম কোয়ারেন্টাইনে না থেকে এলাকার প্রকাশ্যে ঘোরাঘুরি করায় এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। মঙ্গলবার বিকেলে ভ্রাম্যমান আদালতে তাকে ১০ হাজার টাকা জরিমান করা হয়। এছাড়াও তাকে হোম কোয়ানেরন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়। এ দিকে বিদেশ ফেরতদের মধ্যে যেসব ব্যক্তিরা হোম কোয়ারেন্টাইনে যাননি তাদের বাড়িতে লাল নিশান টানানো শুরু হয়েছে। সদর ইউপি চেয়ারম্যান নিস্তার ফরুক জানান, তার ইউনিয়নে বিদেশ ফেরতের সংখ্যা ১৯ জন। এর মধ্যে ইতিমধ্যে ১৫ জনের হোম কোয়ারেন্টাইনের মেয়াদ শেষ হয়েছে। বাকি চার জনের বাড়িতে লাল নিশান টানানো হয়েছে। রোহিতা ইউপি চেয়ারম্যান আবু আনছার জানান, তার ইউনিয়নে মোট বিদেশ ফেরতের সংখ্যা ২৪। রোহিতা ইউনিয়নের মেন্টর কর্মকর্তা সহকারি কমিশনার (ভূমি) সাইয়েমা হাসান জানান, মঙ্গলবার পর্যন্ত এ ইউনিয়নে বিদেশ ফেরত ১৫ জনের বাড়িতে লাল নিশান টানানো হয়েছে। তিনি আরো জানান, শুধু মনিরামপুর সদর অথবা রোহিতা ইউনিয়নে নয় উপজেলাব্যাপী বিদেশ ফেরত (যারা হোম কোয়ারেন্টাইনে যাননি)দের বাড়ির আঙিনায় লাল নিশান টানানো চলছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।