ঢাকামঙ্গলবার , ৭ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

বাঘারপাড়ায় তিন সহস্রাধিক পরিবাকে খাদ্য সহায়তা দিলো শাওন

Tito
এপ্রিল ৭, ২০২০ ৫:৪১ পূর্বাহ্ণ
Link Copied!

যশোর প্রতিনিধি।।
চলমান করোনা ভাইরাস পরিস্থিতিতে যশোরের বাঘারপাড়া উপজেলায় কর্মহীন শ্রমজীবী ও নিম্ন আয়ের তিন সহস্রাধিক পরিবার পাচ্ছে খাদ্য সহায়তা। নিজস্ব অর্থায়নে নন্দিত এ উদ্যোগ হাতে নিয়েছেন উপজেলা ঘাতক দালাল নির্মূল কমিটির সম্পাদক রাকিব হাসান শাওন।
সপ্তাহব্যাপি খাদ্য সহায়তার দ্বিতীয় দিনে গতকাল তিনি বাঘারপাড়া উপজেলার রায়পুর, জহুরপুর ও বন্দবিলা ইউনিয়নের বিভিন্ন গ্রামের হাজারো দরিদ্র পরিবারের ঘরে ঘরে যেয়ে খাদ্য সামগ্রি পৌঁছে দেন।
এর আগে শনিবার বেলা ২টায় উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) ত্রাণ তহবিলে খাদ্য প্রদান করে সপ্তাহব্যাপি এ কর্মসূচির উদ্বোধন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন যশোর জেলা ঘাতক দালাল নির্মূল কমিটির তথ্য ও গবেষণা সম্পাদক এসএকে শামছুদ্দীন উপজেলা নির্বাহী কর্মকর্তার পক্ষে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শামছুন্নাহার, সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার মামুন উদ্দীন আল আজাদ, সহকারী প্রোগ্রামার (আইসিটি) অজয় কুমার পাল খাদ্যসামগ্রি গ্রহণ করেন। এর আগে যশোর কেন্দ্রীয় কারাগারের সামনে ছিন্নমূল কিছু মানুষের হাতে খাদ্য সামগ্রীর প্যাকেট তুলে দেয়া হয়।
পরে বিকেলে উপজেলার পুনিহার মোড়, নারিকেলবাড়ীয়া বাজার, ধলগা বাজার, বাড়াভিটা বাজার, জামদিয়া বাজার, গলগলিয়া বাজার, ভিটাবল্যা বাজার, ছাতিয়ানতলা, খাজুরা এলাকার পুলেরহাট, গাইদঘাট, প্রেমচারাসহ বিভিন্ন প্রান্তরে খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্য সামগ্রীর প্যাকেট তুলে দেন রাকিব হাসান শাওন। যার প্রতিটি প্যাকেটে ছিল চাল, ডাল, তেল, আলু, পিঁয়াজ, মরিচ ও হাত ধোবার সাবান। দুঃসময়ে এ খাদ্য সহায়তা পেয়ে খুশি নিম্ন আয়ের মানুষ। এদিকে শাওনকে নিয়ে উপজেলার সর্বত্র আলোচনা শুরু হয়েছে। তার এ কর্মকান্ডকে সাধুবাদ জানিয়েছেন এলাকার মানুষ।
এ ব্যাপারে জানতে চাইলে রাকিব হাসান শাওন বলেন, ‘করোনা মোকাবেলায় ঘরে থাকতে গিয়ে কর্মহীন হয়ে খাদ্য সংকটে পড়েছে শ্রমজীবী ও নিম্ন আয়ের মানুষ। সেজন্য আমি তাদের বাড়ি বাড়ি গিয়ে খাবার পৌঁছে দিচ্ছি। যাতে খাবার পেয়ে তারা বাড়িতে নিরাপদে থাকতে পারে’। তিরি আরও বলেন, ‘আমি বিশ্বাস করি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক সব জনপ্রতিনিধি ও বিত্তবানরা এগিয়ে আসবে। আমরা চলমান খাদ্য সংকট নিরসনে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবো। পর্যায়ক্রমে উপজেলার ৯টি ইউনিয়ন, ১টি পৌরসভার দিনমজুর ও হতদরিদ্রদের বাড়িতে এ খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হবে বলে জানান তিনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।