1. admin@manirampurprotidin.com : admin :
  2. hnurul146@gmail.com : nurul :
  3. titonews24@gmail.com : Tito :
শিরোনাম :
অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের ভার্চুয়াল সাধারণ সভা অনুিষ্ঠত : অভিষেকের প্রস্তুতি হাইকোর্টের নির্দেশে কেশবপুরে অবৈধ “রোমান ব্রিকস” ভেঙ্গে দিল প্রশাসন মাদ্রিদে হবিগঞ্জবাসীর মিলন মেলায় মুখরিত লাভপিয়েছ মণিরামপুরের জুড়ানপুর বালিকা বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষককে হাজিরা খাতায় স্বাক্ষরে বাঁধা মালিতে জাতিসংঘ শান্তিপদক পেলেন বাংলাদেশের ১৩৯ জন শান্তিরক্ষী কেশবপুর উপজেলা চেয়ারম্যানকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মণিরামপুরে সাংবাদিক পুত্র মাহির গোল্ডেন জিপিএ-৫ লাভ মণিরামপুরে ইকবালকে কমিটি গঠন কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ : রোহিতার আহ্বায়ক বহিষ্কার মণিরামপুরে ২দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন মণিরামপুরে গ্রাম ডাক্তারের ভুল চিকিৎসায় স্কুল ছাত্রীর হাতে পঁচন ।। আদালতে মামলা

মণিরামপুরে আলাল-জালাল বাহিনীর নিয়ন্ত্রনে জিম্মি, চাঁদাবাজি ও মাদক ব্যবসা জমজমাট

  • আপডেট: বৃহস্পতিবার, ৩০ এপ্রিল, ২০২০
  • ৩৮২৬ দেখেছেন

মনিরুজ্জামান টিটো ।।
মণিরামপুরের পল্লীতে আলাল-জালাল বাহিনীর বেপরোয়া চাঁদাবাজিতে আতংক ছড়িয়ে পড়েছে গোটা পশ্চিমাঞ্চলে। ধনাঢ্য ও প্রবাসী পরিবারের সদস্যদের কৌশলে নানা ফাঁদে ফেলে অবাধে চলছে এ বাহিনীর জিম্মী কার্যক্রম। এ বিষয়ে প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযোগ করেও সুফল পাচ্ছেনা ভূক্তভোগীরা। বরং উল্টো নানবিধ হুমকি ও হামলার শিকারসহ যাতায়াতের পথ বন্ধ করে দিয়ে হয়রানী করা হচ্ছে অভিযোগকারীদের।
স্থানীয় সূত্রে জানা যায়, আলালের ভাই হাফিজুরের নেতৃত্বে এলাকায় ফ্লিম স্টাইলে চলে নানা ধরনের সেটেল্ডমেন্ট কার্যক্রম। জমি জমা, অর্থ লেনদেন, সুদের কারবার, মাদকসহ সকল সেক্টরের বিরোধী মিমাংশার নামে চলে জিম্মি চাঁদাবাজি। আর এসবের জন্য তাদের প্রধান টার্গেট প্রবাসী ও তাদের পরিবার।
সম্প্রতি জমি সংক্রান্ত বিরোধের জের ধরে উপজেলার খড়িঞ্চি গ্রামের মালেয়শিয়া প্রবাসী আব্দুল মান্নানের স্ত্রী নাজমা খাতুনের সাথে তার ভাই কুদ্দুসের একখন্ড জমি নিয়ে শরীকানা বিরোধ সৃষ্টি হয়। এ সুযোগে সেখানে হাজির হয় আলাল-জালাল বাহিনী। তারা ওই পরিবারকে বাড়ি হতে বের হওয়ার পথ ঘিরে দিয়ে জিম্মি করে চাঁদা দাবি করে চলেছে। এ বিষয়ে প্রবাসীর স্ত্রী নাজমা খাতুন বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করলে ক্ষিপ্ত হয়ে উঠে সন্ত্রাসী আলাল-জালাল বাহিনী। তারা প্রবাসীর স্ত্রী, কণ্যাসহ অন্যান্যদের মারপিট করে মোটা অংকের চাঁদা দাবি করে।
একই অভিযোগ করেছেন আমেরিকা প্রবাসী শহিদুল ইসলাম। তিনি জানান, তাদের পারিবারিক একটা জমি নিয়ে শরীকদের সাথে গোলযোগের জেরে আলাল-জালাল বাহিনী এসে বাড়ি হতে বের হওয়ার রাস্তা বন্ধ করে দেয়। এরপর তাদের কাছ থেকে জোর পূর্বক এক লাখ টাকা চাঁদা দাবি করে। এসময় চাঁদার দাবিতে একই স্টাইলে তাদের পরিবারের সদস্যদের মারধর করে আহত করে। এক পর্যায়ে আলাল-জালাল বাহিনীর অঘোষিত প্রধান সেনাপতি হাফিজুর জোরপূর্বক চল্লিশ হাজার টাকা আদায় করে। তবে বাকি টাকা দিতে না পারায় অদ্যবধি ওই পরিবারের যাতায়াতের রাস্তা আজও বন্ধ রয়েছে।
এলাকাবাসী জানান, আলাল-জালাল বাহিনীর বিরুদ্ধে কেউ কোন প্রতিবাদ করলেই তাকে মারপিটসহ মিথ্যা মামলায় জড়ানো ও চাঁদা দিতে বাধ্য করা হয়। আর এ কাজে সহায়তা করে থাকে স্থানীয় খেদাপাড়া পুলিশ ফাঁড়ির কতিপয় সদস্য।
স্থানীয় একাধিক সূত্রের দাবি, আলাল-জালাল বাহিনী এলাকার উঠতি বয়সীদের মাঝে ইয়াবা, গাঁজা, ফেনসিডিলসহ নানাবিধ মাদক ব্যবসার নিয়ন্ত্রন করে থাকে। এ কাজে আলালের ভাই হাফিজের নেতৃত্বে রয়েছে এক বিশাল সন্ত্রাসী বাহিনী। চলমান লকডাউনের সুযোগে এ বাহিনী আরো বেপরোয়া হয়ে উঠেছে।
মণিরামপুরের পশ্চিমাঞ্চলে শান্তি বজায় রাখতে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা গ্রহনে উর্ধতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন এলাকার সচেতন মহল।


এ খবর টি সোস্যাল মিডিয়াতে এ পোষ্ট করুন

এ জাতীয় আরও খবর




© All rights reserved © 2013-2022