1. admin@manirampurprotidin.com : admin :
  2. hnurul146@gmail.com : nurul :
  3. titonews24@gmail.com : Tito :
শিরোনাম :
কেশবপুর উপজেলা চেয়ারম্যানকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মণিরামপুরে সাংবাদিক পুত্র মাহির গোল্ডেন জিপিএ-৫ লাভ মণিরামপুরে ইকবালকে কমিটি গঠন কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ : রোহিতার আহ্বায়ক বহিষ্কার মণিরামপুরে ২দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন মণিরামপুরে গ্রাম ডাক্তারের ভুল চিকিৎসায় স্কুল ছাত্রীর হাতে পঁচন ।। আদালতে মামলা মণিরামপুরে সাবেক অধ্যক্ষ মাওলানা বজলুর রহমানের ইন্তেকাল আয়েবাপিসি’র সাধারন সম্পাদক বকুল খানকে যুক্তরাজ্যে বিভিন্ন সংগঠনের সংবর্ধনা সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদ সচিবের প্রকাশ্যে ঘুষ গ্রহন মণিরামপুর জুয়েলারী সমিতি পক্ষ থেকে কাউন্সিলর বাবুলাল চৌধুরীকে সংবর্ধনা মণিরামপুরের শীর্ষ ব্যবসায়ী রতন পালের স্ব-পরিবারে ভারত পাড়ি! কিন্তু কেন ?

মণিরামপুরে প্রতিমন্ত্রীর নাম ভাঙ্গিয়ে চলছে তুলশি কান্ড ।। আদালতের নির্দেশ মানছে প্রশাসন

  • আপডেট: সোমবার, ৫ অক্টোবর, ২০২০
  • ১১২৬ দেখেছেন

মণিরামপুর প্রতিনিধি।।
যশোরের মণিরামপুরে প্রতিমন্ত্রীর নাম ভাঙ্গিয়ে ক্ষমতার দাপট ও পেশী শক্তির জোরে ১৪৪ ধারা এবং আদালতের নির্দেশ ভঙ্গ করে অন্যের জমি দখল করে রাস্তা তৈরী করছেন তুলশী বসু নামে এক প্রভাবশালী। স্থানীয় সংসদ সদস্য ও পল্লী উন্নয়ন প্রতিমন্ত্রীর একান্ত ঘনিষ্ট হিসেবে পরিচিত তুলশি বসু মণিরামপুরের বিভিন্ন সেক্টরের নিয়োগ বানিজ্য, শালিস মিমাংসা, নিষ্পত্তিকারী হিসেবে পরিচিত। প্রতিমন্ত্রীর ঘনিষ্ট হওয়ার সুবাদে এইসব সেক্টর নিয়ন্ত্রনে তার রয়েছে বিশাল ক্যাডার বাহিনী। শতাধিক সশস্ত্র ক্যাডার বাহিনীর সহযোগীতায় প্রতিবেশী গোবিন্দ বিশ্বাস ও বাপ্পা বিশ্বাসের বসত ভিটা এবং বাগানের মাঝ দিয়ে অবৈধভাবে জোর পূর্বক রাস্তা নির্মান করছেন তিনি। গোবিন্দ বিশ্বাসের আবেদনের প্রেক্ষিতে আদালত ১৪৪ ধারা জারি করলেও পুলিশ প্রশাসন কোন প্রকার সহযোগিতা করেনি বলে অভিযোগ।
স্থানীয় ও অভিযোগ সুত্রে জানাযায়, পৌর এলাকার তাহেরপুরের মৃত অজিত বসুর পূত্র তুলশি বসু গংরা দীর্ঘদিন যাবত অভিযোগকারীদের জমি দখলের উদ্দেশ্যে নানা চেষ্টা করে আসছিলো। তার ধারাবাহিকতায় ২৯ সেপ্টেম্বর জমির মালিকদের না জানিয়ে পৌরসভার প্রকোশলী বিভাগ থেকে রাস্তা তৈরীর নাম করে গোপনে পরিমাপ করে আসে। বিষয়টি জানার পর জমির মালিক রতন বিশ্বাসের ছেলে বাপ্পা বিশ্বাস নিজে বাদী হয়ে উপজেলা নির্বাহী অফিসার ও পৌর মেয়র বরাবর লিখিত অভিযোগ করে। পূর্বের একটি রাস্তা থাকার পরও সেটা মেরামত না করে নতুন করে একটি পরিবারের জন্য বসত বাড়ীসহ বাগানের জমির মাঝ দিয়ে নতুন রাস্তার প্রয়োজনীয়তা নিয়ে জনমনে বিরুপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে।
বাদী বাপ্পা আরও লিখিত উল্লেখ করেন, ২৪৮ খতিয়ানে আরএস ৮৬৬ নং দাগের ৭১ শতক জমির বাস্তভিটার মাঝখান দিয়ে পৌরসভা, উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন জায়গায় রাস্তা তৈরী বন্ধের আবেদন করেন। কিন্তু কোন পদক্ষেপ না করায় বুধবার (৩০ সেপ্টেম্বর) ঐ জমির আর একজন ওয়ারেশ গোবিন্দ বিশ্বাস বাদী হয়ে তুলশী বসু গংদের বিরুদ্ধে ১৪৪ ধারায় পি ৬৯৩/২০ নং মামলা করে। আদালত মনিরামপুর থানাকে অবহিত করেন। বাদী নিজেও থানায় যোগাযোগ করলেও থানা অপারগত প্রকাশ করেন এবং এও বলেন প্রতিমন্ত্রী মহাদয়ের নির্দেশ আছে ওখানে রাস্তা করার।
বৃহস্পতিবার (১ অক্টোবর) সকাল সাতটার সময় তুলশী গং শতাধিক বহিরাগত সন্ত্রাসী নিয়ে জোর করে রাস্তা তেরী করতে গাছ গাছালি কাটতে শুরু করে।
জানতে চাইলে বাপ্পা বিশ্বাস বলেন আমরা বাড়ীতে ছিলাম কিন্তু সন্ত্রাসীরা আমাদের বাড়ীতে যেয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং ঘর থেকে বাহির হলে হত্যা করার হুমকি দেয়।
জমির অপর মালিক গোবিন্দ বিশ্বাস বলেন, থানায় বার বার যোগাযোগ করলে পুলিশ বলে ’দেখছি’ কিন্তু কোন পুলিশ ঘটনা স্থলে আসেনি। পরে অন্য লোকের মাধ্যমে ৯৯৯ নং যোগাযোগ করলে পুলিশ এসে কাজ বন্ধ করতে বলে চলে যাওয়ার পর আবার কাজ শুরু হয়। বিকাল পর্যন্ত আমাদের জিম্মি করে রাস্তা তৈরী করে।
তুলশি বসুর নিকট জানতে চাইলে বলেন, আমার জমিতে রাস্তা করছি, এখানে আবার ১৪৪ ধারা কি?
মণিরামপুর থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম বলেন, শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য ১৪৪ ধারা নোটিশ আমি উভয় পক্ষকে দিয়েছি। এখন পর্যন্ত শান্তি শৃঙ্খলা বজায় আছে।
স্থানীয় সচেতন মহল মনে করেন, পৌরসভা বিষয়টি মিমাংসা করতে পারতো। কিন্তু একটি পরিবারের জন্য এত জমি নষ্ট করে রাস্তা তৈরী করাটা সমুচিন নয়।


এ খবর টি সোস্যাল মিডিয়াতে এ পোষ্ট করুন

এ জাতীয় আরও খবর




© All rights reserved © 2013-2022