1. admin@manirampurprotidin.com : admin :
  2. hnurul146@gmail.com : nurul :
  3. titonews24@gmail.com : Tito :
শিরোনাম :
কেশবপুর উপজেলা চেয়ারম্যানকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মণিরামপুরে সাংবাদিক পুত্র মাহির গোল্ডেন জিপিএ-৫ লাভ মণিরামপুরে ইকবালকে কমিটি গঠন কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ : রোহিতার আহ্বায়ক বহিষ্কার মণিরামপুরে ২দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন মণিরামপুরে গ্রাম ডাক্তারের ভুল চিকিৎসায় স্কুল ছাত্রীর হাতে পঁচন ।। আদালতে মামলা মণিরামপুরে সাবেক অধ্যক্ষ মাওলানা বজলুর রহমানের ইন্তেকাল আয়েবাপিসি’র সাধারন সম্পাদক বকুল খানকে যুক্তরাজ্যে বিভিন্ন সংগঠনের সংবর্ধনা সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদ সচিবের প্রকাশ্যে ঘুষ গ্রহন মণিরামপুর জুয়েলারী সমিতি পক্ষ থেকে কাউন্সিলর বাবুলাল চৌধুরীকে সংবর্ধনা মণিরামপুরের শীর্ষ ব্যবসায়ী রতন পালের স্ব-পরিবারে ভারত পাড়ি! কিন্তু কেন ?

রাজগঞ্জে কেমিক্যাল দিয়ে পাকানো কলা বিক্রি হচ্ছে দেদারছে : বাড়ছে স্বাস্থ্য ঝুঁকি

  • আপডেট: শনিবার, ২০ মার্চ, ২০২১
  • ১৮৩ দেখেছেন

হেলাল উদ্দিন, রাজগঞ্জ থেকে।।
মণিরামপুর উপজেলার রাজগঞ্জ বাজারে অবাধে কেমিক্যাল দিয়ে পাকানো কলা বিক্রি করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে।
আর ওই সব কলা খেয়ে বিশেষ করে শিশু-কিশোররা নানাবিধ রোগ ব্যাধিতে আক্রান্ত হচ্ছে।
প্রতিদিনই রাজগঞ্জ বাজারে স্থানীয় কলা ব্যবসায়ীরা বিক্রির জন্য কলা উঠান। অভিযোগে জানাযায়, ওই সকল কলা, কেমিক্যাল দিয়ে পাকানো। কলা ব্যবসায়ীরা কাঁচাকলা গুদামে রেখে তাতে কেমিক্যাল (রাসায়নিক বিষ) স্প্রে করে দ্রুত পাকায় বাজারে বিক্রি করার জন্য।
শনিবার (২০ মার্চ-২০২১) রাজগঞ্জ এলাকার অনেকেই এ প্রতিনিধিকে বলেন- রাজগঞ্জ বাজারের এক শ্রেণির অসাধু কলা ব্যবসায়ীরা অধিক মুনাফা লাভের আশায় কাঁচা কলায় কেমিক্যাল মিশিয়ে পাকায়ে গাছপাকা বলে বিক্রি করছে। এতে ক্রেতা সাধারণ প্রতিনিয়ত ওই সকল কলা কিনে প্রতারিত হচ্ছেন। সেই সঙ্গে ক্ষতিকর কেমিক্যাল দিয়ে পাকানো ওই কলা খেয়ে অনেকে নানাবিধ রোগ ব্যাধিতে আক্রান্ত হচ্ছে বলেও জানাযায়।
বিশেষজ্ঞরা বলেন- কেমিক্যাল দিয়ে পাকানো কলা শিশু-কিশোরদের জন্য মারাত্মক ক্ষতিকর। শিশু-কিশোররা বিষযুক্ত কলা খেয়ে কিডনির সমস্যা, হার্ডের সমস্যা, লিভারের সমস্যা এবং ব্লাড ক্যান্সারের মতো মারাত্মক ব্যাধিতে আক্রান্ত হতে পারে। এজন্য ওই সকল অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হচ্ছে।


এ খবর টি সোস্যাল মিডিয়াতে এ পোষ্ট করুন

এ জাতীয় আরও খবর




© All rights reserved © 2013-2022