ঢাকাসোমবার , ২৮ জানুয়ারি ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

মণিরামপুর উপজেলা নির্বাচনে আওয়ামীলীগের সম্ভাব্য ৫ প্রার্থী মাঠে, বিরোধীরা লাপাত্তা

Tito
জানুয়ারি ২৮, ২০১৯ ১১:২৪ পূর্বাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি ॥
একাদশ জাতীয় সংষদ নির্বাচনের গরম না কাটতেই মনিরামপুরে বইছে উপজেলা নির্বাচনের হাওয়া। নির্বাচন কমিশনের তথ্য মতে আগামি তৃতীয় দফার আওতায় আগামী ১৮ মার্চ মণিরামপুর উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। দলীয় প্রতীকে নির্বাচন হওয়ায় এবার প্রার্থীরা জোরে সোরে প্রচার ও গণসংযোগে নেমেছেন।
আওয়ামীলীগ থেকে নবীন ও প্রবীন মিলিয়ে এবার দলীয় মনোনয়ন চাইবেন এমন ৫ জন সম্ভাব্য প্রার্থী নাম শোনা যাচ্ছে। একাদশ জাতীয় নির্বাচনের পর থেকে বিএনপি ও জাতীয় পার্টীর কোন প্রার্থীকে সক্রীয়ভাবে মাঠে দেখা যাচ্ছে না। তবে নির্বাচনের দিন যত ঘনিয়ে আসবে ততই অন্যান্য দলের প্রার্থী হওয়ার বিষয়টি পরিষ্কার হবে বলে বিশিষ্ট ব্যাক্তিদের মন্তব্য।
আগামী নির্বাচনে আওয়ামীলীগ থেকে যারা দলীয় মনোনয়ন প্রত্যার্শী, তাদের মধ্যে মনিরামপুর উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সিনিয়ার সহ-সভাপতি আমজাদ হোসেন লাভলু। দীর্ঘ রাজণৈতিক জীবনে তিনি উপজেলা ছাত্রলীগের সভাপতি, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক, যুগ্ম সম্পাদক, বর্তমানে সিনিয়ার সহ-সভাপতি এবং মণিরামপুর পৌরসভার প্রথম নির্বাচনে পৌর চেয়ারম্যান নির্বচিত হন। এছাড়াও অসংখ্যা শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতিসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও সেবামূলক প্রতিষ্ঠান বা সংগঠনের গূরুত্বপূর্ণ দায়িত্বে থেকেছেন। সদ্য সমাপ্ত সংসদ নির্বাচনে তিনি মনোনয়ন প্রত্যাশী ছিলেন। দলীয় সভানেত্রীর ঘোষনা অনুযায়ী উপজেলা চেয়ারম্যানদের সংসদ মনোনয়ন না দেওয়ায় তিনি আসন্ন উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আবারো দলীয় মনোনয়ন ও অংশগ্রহন করতে নিয়মিত গণসংযোগ ও দলীয় লবিং চালিয়ে যাচ্ছেন।
অপর মনোনয়ন প্রত্যাশী বর্তমান মনিরামপুর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক, সাবেক কেন্দ্রিয় ছাত্রনেতা প্রভাষক মোঃ ফারুক হোসেন। তিনি উপজেলার বহু সামাজিক কর্ম-কান্ডের সাথে জড়িত। তার পিতা মরহুম গোলাম মোস্তফা দীর্ঘদিন মনিরামপুর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ছিলেন। তার সুযোগ্য পুত্র ফারুক হোসেন দলের উত্তর সুরী হিসেবে কাজ করে যাচ্ছেন। তরুন রাজনৈতিক নেতা হিসেবে মনোনয়ন পেতে তিনিও দলীয় লবিং চালিয়ে যাচ্ছেন।
অন্যদিকে মনিরামপুর উপজেলা ব্যাপী ষিক্ষা প্রতিষ্ঠান এবং সমাজ সেবায় ও আওয়ামীলীগের কর্মকান্ডে অনন্য অবদান রেখে স্মরনীয় হয়ে আছেন বীর মুক্তিযোদ্ধা সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এম এম নজরুল ইসলাম। তবে দীর্ঘদিন অসুস্থ ও বাধ্যক্যজনিত কারনে রাজনীতি হতে দুর থাকলেও এবারের নির্বাচনে তিনিও মনোনয়ন প্রত্যাশী বলে জানা গেছে।
মণিরামপুর উপজেলা অপর এক তরুন নেতা বিশিষ্ট সমাজ সেবক ও আওয়ামীলীগ নেতা হাবিবুর রহমান খান। রাজনীতিতে বিশেষ কোন পরিচয় বা পদচারণা না থাকলেও তিনি দীর্ঘদিন উপজেলার বিভিন্ন স্কুল-কলেজ হাসপাতালে সম্পৃক্ততা থেকে জনগণের উপকারের কাজ করে যাচ্ছেন। তিনি সাবেক শিক্ষা সবিচ নজরুল ইসলাম খানের সহোদর ভাই। তিনিও মনোনয়ন পেতে তদ্বির চালিয়ে যাচ্ছেন।
এছাড়া উপজেলা চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা খানমও দলীয় মনোনয়ন চাইবেন বলে শোনা যাচ্ছে।
তবে বিএনপি বা বিরোধী দলের কোন নেতা উপজেলা পরিষদ নির্বাচনে অংশ গ্রহন করবে কিনা তা এখনো জানা যায়নি। বিএনপি এবং জামায়াতের কোন প্রার্থীর প্রচার প্রচারনা নাই।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।