ঢাকামঙ্গলবার , ১৭ মার্চ ২০২০
আজকের সর্বশেষ সবখবর

স্পেনে করোনামুক্ত হয়েছে ১ হাজার ২৮ জন : মোকাবেলায় ২’শ মিলিয়ন ইউরো বরাদ্দ

Tito
মার্চ ১৭, ২০২০ ৮:৩৮ অপরাহ্ণ
Link Copied!

সেলিম আলম, স্পেন থেকে।।
যতই দিন যাচ্ছে ভয়াবহ হয়ে উঠছে করোনা ভাইরাস । বিশ্বব্যাপী ক্রমেই বেড়ে চলেছে এ ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনায় স্পেনে নতুন করে আরও ১৯৫ জনেরও বেশী প্রাণহানি হয়েছে, সর্বমোট মৃতের সংখ্যা ৫৩৩। অন্যদিকে আক্রান্তের সংখ্যা আজ মঙ্ঘলবার বেড়েছে ১ হাজার ৮০৬ জন। আর সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা ১১ হাজার ৭৪৮ জন। তবে আশার কথা হলো, এ ভাইরাস থেকে সুস্থতা লাভ করেছে ১ হাজার ২৮ জন।
স্পেনের জরুরি স্বাস্থ্য কেন্দ্রের প্রধান ফার্নান্দো সিমন এ তথ্য জানান। এ কর্মকর্তা আরও জানান, স্পেনে করোন আক্রান্ত রোগীর সংখ্যা দিনের পর দিন বেড়েই চলছে। এ সংকট মোকাবেলায় তারা সবধরনের ব্যবস্থা গ্রহন করছেন বলেও জানান তিনি।
এছাড়াও দেশটির প্রধানমন্ত্রী পেড্রো সানচেজ আজ মঙ্গলবার করোনা ভাইরাস সঙ্কট মোকাবেলায় অর্থনৈতিক ও সামাজিক প্রভাব নিরসনে ২০০ মিলিয়ন ইউরো প্রতিশ্রুতি দিয়েছে যা স্পেনীয় জিডিপির ২০% । যা বাংলাদেশী টাকায় প্রায় দুই হাজার কোটি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।