1. admin@manirampurprotidin.com : admin :
  2. hnurul146@gmail.com : nurul :
  3. titonews24@gmail.com : Tito :
শিরোনাম :
কেশবপুর উপজেলা চেয়ারম্যানকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মণিরামপুরে সাংবাদিক পুত্র মাহির গোল্ডেন জিপিএ-৫ লাভ মণিরামপুরে ইকবালকে কমিটি গঠন কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ : রোহিতার আহ্বায়ক বহিষ্কার মণিরামপুরে ২দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন মণিরামপুরে গ্রাম ডাক্তারের ভুল চিকিৎসায় স্কুল ছাত্রীর হাতে পঁচন ।। আদালতে মামলা মণিরামপুরে সাবেক অধ্যক্ষ মাওলানা বজলুর রহমানের ইন্তেকাল আয়েবাপিসি’র সাধারন সম্পাদক বকুল খানকে যুক্তরাজ্যে বিভিন্ন সংগঠনের সংবর্ধনা সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদ সচিবের প্রকাশ্যে ঘুষ গ্রহন মণিরামপুর জুয়েলারী সমিতি পক্ষ থেকে কাউন্সিলর বাবুলাল চৌধুরীকে সংবর্ধনা মণিরামপুরের শীর্ষ ব্যবসায়ী রতন পালের স্ব-পরিবারে ভারত পাড়ি! কিন্তু কেন ?

ম্যাকডোনাল্ডসের কফিতে ইঁদুর!

  • আপডেট: শনিবার, ১৮ অক্টোবর, ২০১৪
  • ৩৪০ দেখেছেন

Untitled_869193861
একের পর এক বিতর্কে যুক্তরাষ্ট্রভিত্তিক ফাস্টফুড সরবরাহকারী চেইন শপ ম্যাকডোনাল্ডসের ব্যবসা শিকোয় উঠতে যাওয়ার উপক্রম হয়েছে। পচা মাংস ও পাউরুটিতে ছত্রাক কেলেঙ্কারির ক্ষতে ‘ওষুধ’ দেওয়া শেষ না হতেই এবার নতুন কেলেঙ্কারিতে জড়িয়ে পড়লো প্রতিষ্ঠানটি; ম্যাকডোনাল্ডসের কফিতে ইঁদুর পেয়েছেন এক কানাডিয়ান। এ নিয়ে পুরো কানাডাসহ বিশ্বজুড়ে সমালোচনার ঝড় বইছে।

সম্প্রতি আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, কানাডার নিউ ব্রুনসিক প্রদেশে রন মোরাইস নামে এক ব্যক্তি ম্যাকডোনাল্ডসের কফিতে মৃত ইঁদুর পেয়েছেন।

নিউ ম্যারিল্যান্ডের বাসিন্দা রন জানান, তিনি অফিসে যাওয়ার পথে নিকটস্থ একটি ম্যাকডোনাল্ডসের রেস্টুরেন্টে কফির অর্ডার দেন। কিন্তু তিনি লক্ষ্য করেন, কফির নিচে একটি মৃত ইঁদুর পড়ে রয়েছে।

পরে রন কর্তৃপক্ষের কাছে অভিযোগ করলে এ ঘটনা তদন্তের আশ্বাস দেওয়া হয়।

৫৭ বছর বয়সী রন প্রায় ‍অর্ধেক কফি পানের আগ পর্যন্তও বুঝতে পারেননি নিচে ইঁদুরটি পড়ে রয়েছে।

সম্প্রতি ভারতের এলাহাবাদে ম্যাকডোনাল্ডসের একটি রেস্তোরাঁয় অভিযান চালিয়ে এর ছত্রাকযুক্ত পাউরুটি জব্ধ করা হয়

সংবাদ মাধ্যমগুলোর খবরে বলা হয়, এলাহাবাদের সিভিল লাইন্সে খাদ্য অধিদপ্তরের কর্মকর্তারা যখন অভিযান চালান, তখন রেস্তোরাঁয় অনেকে ভোজনে ব্যস্ত ছিলেন। কিন্তু অভিযানের এক পর্যায়ে ছত্রাক জমে যাওয়া পাউরুটি বের করে আনতেই সবার মুখ থেকে যেন খাবার বেরিয়ে আসছিল। Mcdonalds_2_516319853
চীনের একটি প্রতিষ্ঠান থেকে পচা মাংস কিনে সেসব দিয়ে পণ্য প্রস্তুত করে ভোক্তাদের সরবরাহ করায় গত ক’মাস আগে কেএফসি, পিৎজা হাটের মতো কড়া সমালোচনার মুখে পড়ে ম্যাকডোনাল্ডসও।

এরই মধ্যে গত ৮ আগস্ট আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলোর খবরে জানানো হয়, কেলেঙ্কারিতে জড়ানোর পর একমাসের মধ্যে ২ দশমিক ৫ শতাংশ ভোক্তা কমে গেছে ম্যাকডোনাল্ডসের।

মাত্র ত্রিশ দিনের মধ্যে আড়াই ভাগ ভোক্তা কমে যাওয়ার কারণ হিসেবে এই পচা মাংস কেলেঙ্কারি দৃশ্যত হলেও ম্যাকডোনাল্ডসের পক্ষ থেকে এ ব্যাপারে কিছু বলা হয়নি।

সম্প্রতি ‘প্রশাসনিক নিয়ম-নীতি’ লঙ্ঘনের অভিযোগে রাশিয়ার মস্কোতে ম্যাকডোনাল্ডসের চারটি রেস্টুরেন্ট বন্ধ করে দেওয়া হয়।

এমনতরো কেলেঙ্কারির জেরে ভোক্তা কমতে থাকলেও ম্যাকডোনাল্ডসের স্পষ্ট পদক্ষেপ চোখে পড়ছে না।


এ খবর টি সোস্যাল মিডিয়াতে এ পোষ্ট করুন

এ জাতীয় আরও খবর




© All rights reserved © 2013-2022