1. admin@manirampurprotidin.com : admin :
  2. hnurul146@gmail.com : nurul :
  3. titonews24@gmail.com : Tito :
শিরোনাম :
কেশবপুর উপজেলা চেয়ারম্যানকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মণিরামপুরে সাংবাদিক পুত্র মাহির গোল্ডেন জিপিএ-৫ লাভ মণিরামপুরে ইকবালকে কমিটি গঠন কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ : রোহিতার আহ্বায়ক বহিষ্কার মণিরামপুরে ২দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন মণিরামপুরে গ্রাম ডাক্তারের ভুল চিকিৎসায় স্কুল ছাত্রীর হাতে পঁচন ।। আদালতে মামলা মণিরামপুরে সাবেক অধ্যক্ষ মাওলানা বজলুর রহমানের ইন্তেকাল আয়েবাপিসি’র সাধারন সম্পাদক বকুল খানকে যুক্তরাজ্যে বিভিন্ন সংগঠনের সংবর্ধনা সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদ সচিবের প্রকাশ্যে ঘুষ গ্রহন মণিরামপুর জুয়েলারী সমিতি পক্ষ থেকে কাউন্সিলর বাবুলাল চৌধুরীকে সংবর্ধনা মণিরামপুরের শীর্ষ ব্যবসায়ী রতন পালের স্ব-পরিবারে ভারত পাড়ি! কিন্তু কেন ?

একুশে গ্রন্থ মেলায় স্পেন থেকে পরিচালিত সামাজিক গ্রুপ আলোক কুঞ্জ’র বই

  • আপডেট: বুধবার, ১২ ফেব্রুয়ারী, ২০২০
  • ৪৯৯ দেখেছেন

বিশেষ প্রতিনিধি।।
গতকাল সন্ধ্যা সরোয়ারদী উদ্যানে কবি ফারুক ওমরের সঞ্চালনায় ও কাব্যকথার প্রকাশক জালাল খান এর সভাপতিত্বে মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট মিডিয়া ব্যাক্তিত্ব আর্ন্তজাতিক জ্বালানী বিশেষজ্ঞ ইউনেস্কো (এসকাপ) এর জ্বালানী বিষয়ক কমিটির চেয়ারম্যান, বিদ্যুৎ বিভাগ (পাওয়ার সেল) মহাপরিচালক প্রকৌশলী মোহাম্মদ হোসাইন, বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপস্থিত অর্থ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন।
এছাড়াও আর উপস্থিত ছিলেন, নেসার পাটোয়ারী, রহমত ভুইয়া, কাউছার আহমেদ পাপন, নিশাদ ইমাম, আমিনুল ইসলাম অপু, আঞ্জুমান আঁখি, মেহজাবিন জারা শ্রাবণী, সেবানা ইসলাম লিলি, অয়ন শেখ, নোমানসহ আর অনেক লেখক লেখিকা।
কবি মোহাম্মদ মহসীনের আবৃত্তি দিয়ে শুরু হওয়া আলোককুঞ্জ সাহিত্য সংকলন বইটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি তাঁর বক্তব্যে বইটির প্রবাসী সম্পাদক হানিফ মিয়াজির প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, ফেসবুক গ্রুপ সম্পর্কে মানুষের খারাপ ধারণা থাকলেও সাহিত্য চর্চা এবং অসহায় অনাথদের সহায়তা দিয়ে প্রমাণ করছে অনলাইন ভিত্তিক সংগঠন আলোক কুঞ্জ গ্রুপটি সবার সেরা। বইটিতে এক ঝাঁক তরুণের প্রতিভার বিকাশ ঘটেছে। বইটিতে বাছাইকৃত প্রত্যকটা লেখা চমকপ্রদ সুন্দর। বইয়ের মলাট মানসম্মত, কভার রুচিশীল।
স্পেন প্রবাসী সম্পাদক হানিফ মিয়াজি বলেন, আমাদের অনেকেই উদীয়মান লেখক লেখিকা। বিশ্বায়ন ও প্রযুক্তির এই যুগে তরুণ প্রজন্ম আজ সাহিত্য বিমূখ, তাই তরুণদের উৎসাহ প্রদান করে ” শিল্প সাহিত্যের চর্চা করার জন্য আমাদের এ ক্ষুদ্র প্রয়াস। আমাদের এই প্রকাশনা বড় টাইটেল কিংবা কবি স্বীকৃতি পাওয়ার জন্য নয়। আমাদের উদ্দেশ্য সংগঠনের সাথে সম্পৃক্ত সকলেই যেন বইমুখী হয়। কেননা একটি ভালাে বই মানুষের আত্মিক এবং নৈতিক উন্নতি সাধন করে।
আমরা চাই, আমাদের প্রজন্ম উন্নত মানসিকতাকে ধারণ করে পৃথিবীর প্রতিটি প্রান্তরে মানবতার ফুল ফুটাক। পাশাপাশি স্বনামধন্য লেখকের বই সংগ্রহ করে গড়ে তুলুক জ্ঞানের ভুবন। আলোেক কুঞ্জের অনেক সদস্য আছেন যারা সুন্দর লিখেন। যাদের প্রত্যেকের লেখার মাঝে পাওয়া যায় আলাদা স্বাতন্ত্র্যবােধ। অনেকে লেখায় আঞ্চলিকতার রস দিতে চেয়েছেন। তাই কাকতালীয় ভাবে কিছু ভুল থাকা স্বাভাবিক। আশা করি মার্জনার চোখে দেখবেন।
আলােক কুঞ্জের সকল কার্যক্রম সেবা ও সচেতনতা মূলক হওয়ায় এই বইটির কোনাে ব্যবসায়িক উদ্দেশ্য নেই। এর শুভেচ্ছা মূল্য আমরা অনাথ অসহায়দের জন্য কাজে লাগাবাে! যারা আলােক কুঞ্জের প্রথম সংকলনে লিখেছেন তাদের সকলকে এবং সংশ্লিষ্ট কলাকুশলীদের অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। আগামীতে নতুন সৃজনশীল সম্ভাবনায় আমরা আবার সকলেই এগিয়ে আসবাে ইনশাআল্লাহ।
উল্লেখ্য ‘আলোক কুঞ্জ’ অনলাইন ভিত্তিক একটি অলাভজনক সমাজসেবামূলক সংগঠন। সুবিধাবঞ্চিত শিশুদের সমাজের মূল স্রোতে নিয়ে আসতে মৌলিক, নৈতিক, ধর্মীয় ও কারিগরি শিক্ষায় কাজ করছেন তারা। পাশাপাশি নারী উন্নয়নের লক্ষ্যে গ্রামের পিছিয়ে পড়া গরিব এতিম অসহায়দের সাহায্যে করছে ফেসবুকভিত্তিক এই সংগঠন।


এ খবর টি সোস্যাল মিডিয়াতে এ পোষ্ট করুন

এ জাতীয় আরও খবর




© All rights reserved © 2013-2022