ঢাকাবৃহস্পতিবার , ২০ ফেব্রুয়ারি ২০২০
আজকের সর্বশেষ সবখবর

জার্মানীতে সীসা বারে বন্দুকযুদ্ধে নিহত ৯, আহত ৫ ॥ হামলাকারীর মরদেহ উদ্ধার

Tito
ফেব্রুয়ারি ২০, ২০২০ ৯:৫৭ পূর্বাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি।।
জার্মানীতে দু’টি পৃথক বন্দুকযুদ্ধের ঘটনায় অনন্ত নয়জন নিহত এবং আরো পাঁচজন মারাত্মক আহত হয়েছে। স্থানীয় সময় বুধবার রাত ১০টার দিকে দু’টি সীসা বারে এই গোলাগুলির ঘটনা ঘটে। পুলিশ জানায়, তারা হামলাকারীর উদ্দেশ্য সম্পর্কে এখনও স্পষ্ট কোনও ধারণা পায়নি। হামলার পরপরই পালিয়ে যায় ওই ব্যক্তি। পরে হামলাকারীর বাড়ি থেকে তার মৃতদেহ উদ্ধার করে পুলিশ।
প্রথমে এলোপাতাড়ি বন্দুক হামলার ঘটনা ঘটে শহরের কেন্দ্রের একটি বারে। সেখানে তিনজন নিহত হয়। একই সময়ে দ্বিতীয় হামলাটি হয় হানাউয়ের ক্যাসেলস্টাড্ট এলাকার আরেকটি বারে। দ্বিতীয় হামলায় পাঁচ জন নিহত হয়েছে।
সরকারি কর্মকর্তারা জানান, ঘটনাস্থলে বিপুল সংখ্যক পুলিশ অবস্থান করছে। এই ঘটনার পর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী হেলিকপ্টার দিয়ে দুটি জায়গাতেই টহল অব্যাহত রেখেছে। রাতেই সন্দেহভাজন ওই হামলাকারীর বাড়ি থেকে আরো একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে বলেও জানিয়েছে পুলিশ। একটি বিবৃতিতে পুলিশের পক্ষ থেকে বলা হয়, আলামত দেখে মনে হয়না হামলায় আর কেউ জড়িত ছিলেন। উদ্ধার হওয়া মরদেহের মধ্যে একজন এই হামলার মূল হোতা। তবে সন্দেহভাজন হামলাকারী কিভাবে মারা গেলেন সেই বিষয়ে পুলিশের পক্ষ থেকে কিছু বলা হয়নি।
চারদিনের মধ্যে এটি দেশটিতে দ্বিতীয় হামলার ঘটনা। চলতি সপ্তাহেই বার্লিনে এক তুর্কি কমেডি শো’র ভেন্যুতে বন্দুকধারীর হামলায় একজন নিহত হয়েছিলেন।
এর আগে ২৪ জানুয়ারি জার্মানির দক্ষিণাঞ্চলীয় রট আমজে শহরে এমন গোলাগুলির ঘটনায় ছয়জন নিহত ও দুইজন মারাত্মক আহত হয়েছিল। গেল বছরের অক্টোবর মাসে দেশটির হালে শহরের একটি সিনাগগের কাছে একজন উগ্র ডানপন্থির গুলিতে দুজন নিহত হয়েছিলেন। এর আগে ২০১৬ সালের জুলাই মাসে অবৈধভাবে অনলাইন থেকে কেনা একটি পিস্তল দিয়ে একজন টিনএজার নয়জনকে গুলি করে হত্যা করেছিলেন। মিউনিখের একটি শপিং মলে এই ঘটনা ঘটেছিল।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।