ঢাকাসোমবার , ১৬ মার্চ ২০২০
আজকের সর্বশেষ সবখবর

মার্কিন যুক্তরাষ্ট্রে সরকারী কর্মকর্তা বলেছেন কোভিড -১৯ ভ্যাকসিনের পরীক্ষা শুরু

admin
মার্চ ১৬, ২০২০ ৭:২৫ পূর্বাহ্ণ
Link Copied!

মার্কিন কর্মকর্তার মতে, মানবিক বিষয়গুলিতে করোনভাইরাস ভ্যাকসিন পরীক্ষা করার জন্য একটি ক্লিনিকাল পরীক্ষা আগামী সপ্তাহে শুরু হবে।
প্রথম অংশগ্রহণকারী কোনও সম্ভাব্য পার্শ্ব প্রতিক্রিয়া পরীক্ষা করার জন্য সোমবার পরীক্ষামূলক টিকা গ্রহণ করবেন – তবে তারা নিজেই ভাইরাসে সংক্রামিত হবে না।
এই কর্মকর্তাটি জাতীয় স্বাস্থ্য ইনস্টিটিউট অফ হেলথ দ্বারা অর্থায়ন করা হচ্ছে এবং সিয়াটলে অনুষ্ঠিত হবে, এই কর্মকর্তা অ্যাসোসিয়েটেড প্রেসকে জানিয়েছেন। এটি কায়সার পারমানেন্ট ওয়াশিংটন স্বাস্থ্য গবেষণা ইনস্টিটিউটে 45 জন স্বাস্থ্যবান স্বেচ্ছাসেবীর সাথে শুরু হবে।
তবে পরীক্ষাগুলি ভাল চলতে থাকলেও বিশেষজ্ঞরা বলছেন যে একটি ভ্যাকসিন তৈরি এবং পুরোপুরি পরীক্ষা করতে এক বছরেরও বেশি সময় লাগতে পারে।
link : https://www.independent.co.uk/news/world/americas/coronavirus-vaccine-trial-us-cdc-trump-cure-seattle-covid-19-latest-a9403671.html?utm_medium=Social&utm_source=Facebook&fbclid=IwAR08NXVT-srtuRVHGoGB-34OU6ZS5CLq4JKVTnVjmpf7QKdqKTnbbWfqDPs#Echobox=1584319383

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।