ঢাকাবৃহস্পতিবার , ২৬ মার্চ ২০২০
আজকের সর্বশেষ সবখবর

মানুষের জীবনটা চেরী ফুলের মতো

Tito
মার্চ ২৬, ২০২০ ১২:২৭ অপরাহ্ণ
Link Copied!

এম, এ হামিদ, জাপান থেকে ।।
জাপানিজরা চেরি ফুল ফুটলে সেটা নিয়ে উৎসব করে এবং তার সকল সৌন্দর্য্যকে উপভোগ করে । তারা মনে করে চেরি ফুল দেখতে যেমন সুন্দর তার জীবন ও তত সংক্ষিপ্ত । তাই তারা তাদের জীবন কে চেরিফুলের সাথে তুলনা করে।
জাপানে চেরিফুল প্রতি বছর মার্চ-এপ্রিল এ ফুটে । মাত্র ১০-১৫ দিনের জন্য পৃথিবীতে আসে, আবার শুকিয়ে যায়। সকল মানুষকে তার সৌন্দর্য্যটা কে বিলিয়ে দিয়ে যায় ।
জাপানিজরা মনে করেন, মানুষের জীবন চেরিফুলের মত। মানুষ পৃথিবীতে আসে খুব অল্প কিছুদিনের জন্য, আবার চলে যায়। তাই জাপানিজরা যতদিন বেঁচে থাকে তত দিন পৃথিবী কে কিছু দিয়ে যেতে চায়। সংক্ষিপ্ত জীবনে মানুষের কল্যানে আসতে পারাটাই তাদের ধর্ম ।
৯০% জাপানিজ কোন ধর্ম মেনে চলে না। তাদের যে নিয়ম নীতি, চলাফেরা তা পৃথিবীর কোন ধর্মের থেকে কোন অংশে কম নয়। আমরা সকলেই জানি জাপানিজরা অত্যান্ত বিনয়ী জাতি। তারা মিথ্যা বলে না, মানব জাতির কোন ক্ষতি করে না, তাদের ধর্ম তাদের হ্রদয়ে, তাদের অন্তরের ভিতর।
আমরাও মানুষ কিন্তু কি রেখে যাচ্ছি? আমাদের সারা দেশ জুড়ে অন্যায় অনাচার, লুটপাট, হানা হানি, খুনাখুনি যত প্রকার খারাপ কাজ আছে তাই আমরা করে যাচ্ছি, তাই সৃষ্টিকর্তা আমাদের উপর কোরোনা ভাইরাস দিয়ে বুঝিয়ে দিচ্ছেন পৃথিবীর সকল শক্তি, তাঁর কাছে পরাজিত। এরপরও কি আমাদের মনে ভয় আসবে না? আমরা কি স্বার্থপরের মত চলবো? মনে রাখবেন আমাদের জীবন চেরি ফুলের মত! আজ আছি, কাল নাই!

লেখক পরিচিতি :
# বিশিষ্ট মটর ব্যবসায়ী ও আমদানীকারক
# ভাইস প্রেসিডেন্ট, বাংলাদেশ অটোমোবাইল ওয়ার্সপ মালিক সমিতি, ভাটারা
# চ্যার্টারেড মেম্বার, রোট্যাক্ট ক্লাব অব তুরাগ, উত্তরা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।